নেত্রকোনার দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ ওসি’র অপসারণন দাবী

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চেয়াম্যান পদে ৭ প্রার্থীর মধ্যে ৬ প্রার্থীই যৌথভাবে দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ(ওসি)র অপসারণন দাবী করেছেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তারা এই দাবী করেন।

তারা প্রধান নির্বচন কমিশনার বরাবর ৬জনের যৌথ স্বাক্ষরে এই অভিযোগ করেণ যে,আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ সুষ্টুভাবে পরিচালনার লক্ষে নেত্রকোনা জেলার দুর্গাপুর দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ(ওসি)উত্তম চন্দ্র দেব এর অধীনে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়া সম্ভব নহে মর্মে বলেন প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের নেত্রকোনার দুর্গাপুর উপজেলা নির্বাচনে ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে ৬চেয়ারম্যান প্রার্থী। প্রধান নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দায়ের পর শনিবার(২৭এপ্রিল) দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে উপস্থিত হয়ে অভিযোগ পত্র তুলে ধরেন এবং মিডিয়াতে প্রচারের অনুরোধ জানান তাঁরা। ৬ জন চেয়ারম্যান প্রার্থীরা হলেন, পারভীন আক্তার, কামাল পাশা, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আব্দ্ল্লুাহ হক, মোহাম্মদ নুরুল হুদা, ফারুক আহমেদ।

তাদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী আব্দ্ল্লুাহ হক সকলের পক্ষে বক্তব্যের মাধ্যমে অভিযোগ তুলে ধরে বলেন, আমরা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর চেয়ারম্যান পদপ্রার্থী। দুর্গাপুর থানার ওসি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পক্ষপাতিত্বমূলক বিভিন্ন আচরণ কওে যাচ্ছেন। তিনি বিভিন্ন রকম উস্কানী দিয়ে নির্বাচন পরিবেশের অবনতি ঘটাচ্ছেন এবং ভবিষ্যতেও ঘটাবেন। তিনি নির্দিষ্টি একজন চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সবর্দাই পক্ষপাতিত্বমূলক আচরণ করছেন। আমরা তার এরকম কার্যক্রমে শঙ্কিত। ওসির এরকম পক্ষপাতিত্বমূলক আচরণের কারনে সুষ্ঠ নির্বাচন পরিচালনায় বিঘ্ন ঘটতে পারে। এর ফলে আমরা আইনগত সুবিধা থেকে বঞ্চিত হবো এ বিষয়কে কেন্দ্র করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে।

আরও বলেন, ওসির এরকম কর্মকান্ডের কারনে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট হলে আমাদের অপূরণীয় ক্ষতি হবে। ওসি উত্তম চন্দ্র দেব কে নির্বাচনী দায়িত্বে না রাখার জন্য আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবী জানাই।

এ ব্যাপারে জানতে চাইলে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, আগামী উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছি। আমি পক্ষপাতিত্ব করছি বলে কোন প্রমান কেউ দেখাতে পারবেনা।

উল্লেখ্য, আগামী ৮ই মে দুর্গাপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে প্রতীক পেয়ে প্রার্থীরা গণসংযোগ শুরু করেছেন।