বিসিবির কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন ৬ অক্টোবর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আগামী ৬ অক্টোবর বিসিবি কার্যালয়ে বিসিবির কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের সভায় নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়। একইসাথে ভোটার তালিকা প্রকাশ, ভোটার তালিকার ওপর আপত্তি-শুনানি, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়নপত্র বিতরণ, মনোনয়নপত্র দাখিলের দিন, তারিখ ও সময় চূড়ান্ত করা হয়েছে।

সেই সাথে মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ, আপিল গ্রহণ ও শুনানি, মনোনয়নপত্র প্রত্যাহার ও পাত্রীকে চূড়ান্ত তালিকা প্রকাশ, ই-ব্যালট প্রেরণ এবং নির্বাচনের ফলাফল প্রকাশের সময়সুচি চূড়ান্ত করা হয়েছে।

সূচি অনুযায়ী, ৬ অক্টোবর সকাল ১০টায় শুরু হবে ভোটগ্রহণ, শেষ হবে বিকাল ৫টায়। ভোট গণনা শেষে এদিনই প্রকাশ করা হবে প্রাথমিক ফলাফল। চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে পরদিন, ৭ অক্টোবর বিকাল ৩টায়।

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে আগামী ২৩ সেপ্টেম্বর বিকাল সাড়ে চারটায়। মনোনয়নপত্র দাখিল করতে হবে ২৭ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

এবারের নির্বাচনেও ক্যাটাগরি-১ এর আওতায় ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ এর আওতায় ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ এর আওতায় ১ জন পরিচালক নির্বাচিত হবেন।