বেরোবিতে ছাত্রলীগের সংবাদ সম্মেলন

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের নির্বাচিত কমিটি বিশ্ববিদ্যালয়ে তাদের বেশ কিছু সফলতা তুলে ধরে একজন ভালো উপাচার্য নিয়োগের বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা সংবাদ সম্মেলন করেছে শনিবার বিকেলে। এ সময় ঈদের পর একটি পূর্ণাঙ্গ কমিটি দেওয়ারও আশ্বাস দেন কমিটির সভাপতি মো: তুষার কিবরিয়া। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: নোবেল শেখসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভাপতি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এমন একজন উপাচার্য নিয়োগ দিতে যিনি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এবং বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করবেন। ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে বলেন, ঈদের পর পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হবে। আমরা যাচাই বাছাই করে সদস্যদের তালিকা কেন্দ্রীয় কমিটির নিকট পাঠাবো। এ সময় তিনি মদ,গাঁজামুক্ত সুন্দর একটি ক্যাম্পাস গড়ে তোলার অঙ্গিকারও করেন।

মাহে রমজানে হলগুলোর ভর্তুকি প্রদান করার জন্য হল প্রশাসনকে অনুরোধ জানান। তাঁদের কয়েক মাসের সফলতার কথা উল্লেখ কওে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে দীপুর ব্যাপারে সুষ্ঠু সমাধান, বন্ধ গেট খুলে দিতে আলোচনা এবং পার্কের মোড়ে এক শিক্ষার্থী (শিকদার) কে মারধোরের বিষয়টি আলোচনা করে সমাধানের উদ্যোগ নিয়েছি। আমরা ভালো কাজ করতে চাই। এর পূর্ব যা হয়েছে সেদিকে তাকাতে চাই না নতুনভাবে আমরা সামনের পথ চলতে চাই। এজন্য সাংবাদিকদের সব সময় পাশে চাই।আমরা সাংবাদিকদের সত্য কথা তুলে ধরার ব্যাপারে আহŸান জানাই। ছাত্রলীগ ও সাংবাদিকদের মাঝে কোনো দ্ব›দ্ব নাই আমরা বিশ্বাস করি।

বিশ্ববিদ্যালয়ে অতি তাড়াতাড়ি বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ নিয়ে একটি পাঠচক্র করার ঘোষণা দেন এ ছাত্রলীগ শাখা কমিটি । এছাড়াও বৃক্ষরোপণ,বøাড গ্রæপিং এবং ক্লিন ক্যাম্পাস গঠনেও ভূমিকা রাখবে এ ছাত্রলীগ সংগঠন।
উল্লেখ্য ২০১৭ সালের ৪ঠা এপ্রিল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার এক সম্মেলনের মধ্য দিয়ে নব নির্বাচিত কমিটি গঠিত হয়।