বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখার দাবি কুবি শিক্ষার্থীদের

বিশ্বকাপ ফুটবল মানেই হই হই রই রই এক পরিবেশ। সারা দেশের মত সেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়েও। তবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত বড় পর্দায় বিশ্বকাপ দেখার ব্যবস্থা নেই এখানে। শিক্ষার্থীদের দাবি বিশ্বকাপ উপলক্ষ্যে যেন বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বড় পর্দার খেলা দেখার ব্যাপারে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী হাবিবুর রহমান বলেন, অবশ্যই বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা উচিত। কেননা ফুটবল বিশ্বকাপকে বলা হয় ‘গ্রেট শো অব আর্থ’।বাংলাদেশের প্রায় বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন খেলার সময় এই আয়োজন করা হয়।আমাদের এখানেও করা দরকার। তবে বিশেষ দুই দলের (ব্রাজিল-আর্জেন্টিনা) শিডিউলে নিরাপত্তার বিষয়টা ভাবতে হবে।

ফার্মেসী ১৩ তম ব্যাচের আরেক শিক্ষার্থী আতেফা নাহার লিয়া বলেন, বিশ্বকাপ জুড়ে সবার মধ্যে একটা আনন্দ ও উন্মাদনা কাজ করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়নি এখনো। আমাদের খেলা দেখার ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি। আমরা বেশিরভাগ স্টুডেন্ট বাসার বাইরে থাকি, বাসার সবাই মিলে খেলা দেখার আনন্দটা উপভোগ করতে পারছি না। বড় পরিসরে খেলা দেখার ব্যবস্থা করে দেওয়া হলে আমরা সিনিয়র, জুনিয়র ভাই বোনদের নিয়ে খেলার আনন্দ উপভোগ করতে পারব।

এ বিষয়ে ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মোহা: হাবিবুর রহমান বলেন, আমাকে এই বিষয়ে আগে থেকে ইনফর্ম করে নাই কেউ। আমরা অনেক কাজে ব্যস্ত থাকি তাই ভুলে যাই। তবে যেহেতু শিক্ষার্থীরা চাচ্ছে আমি ব্যাপারটা উপাচার্য স্যারকে জানাবো। খুব তাড়াতাড়ি আমরা বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করবো।