ভর্তি পরীক্ষায় ইবি ছাত্রলীগের নানা কর্মসূচি পালন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২৩ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীদের যাবতীয় সেবা দিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নানা ধরনের কর্মসূচি পালন করেছে।

শনিবার (২০মে) বেলা ১১ থেকে পুরো সময় জুড়ে পরীক্ষার্থীদের সহযোগীতায় এগিয়ে আসতে দেখা যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে।

ছাত্রলীগের প্রদত্ত কর্মসূচিগুলো মধ্যে অন্যতম ছিল ‘জয়বাংলা বাইক সার্ভিস’। সরেজমিনে গিয়ে দেখা যায়, এ বাইক সার্ভিস পরীক্ষার্থীদের জন্য অনেক সহায়ক ভূমিকা পালন করেছে। নির্ধারিত সময়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে সংগঠনটি এ সেবা দিয়েছে। তাছাড়া এর সহায়তায় দেরি করা শিক্ষার্থীরাও দ্রুত কেন্দ্রে পৌছতে পেরেছে।

পরীক্ষা দিতে আসা স্বপ্না রাণী নামে এক পরীক্ষার্থী বলেন, আমি ক্যাম্পাসে এসে খেয়াল করি প্রবেশপত্র ভুলে নিয়ে আসিনি। পরে তাদের জয় বাংলা বাইক সার্ভিস প্রবেশপত্র ডাউনলোড দিয়ে সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছে দিয়েছে। তাদের সহযোগিতা আমাকে ভালোভাবে পরীক্ষা দিতে সহযোগিতা করেছে।

এছাড়াও ছাত্রলীগ পরীক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণার, তথ্য সেবা, মাস্ক ও কলম বিতরণ, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করে। এছাড়াও পরীক্ষার্থীদের সঙ্গে থাকা বিভিন্ন ব্যাগ, মোবাইল, ঘড়িসহ ইলেকট্রিক ডিভাইস সংরক্ষিত রাখার সুব্যবস্থা করে। পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে মিছিল করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেত-কর্মীরা।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার্থীদের সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে সব বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ব্যাগ রাখা, ইলেকট্রনিকস ডিভাইস নিরাপদে রাখার ব্যবস্থাসহ পরীক্ষার্থীদের নির্বিঘ্নে ভবনে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস কাজ করেছে। এছাড়া অভিভাবকদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতা করেছে শাখা ছাত্রলীগ।