ভালো মানুষ পাওয়া না গেলে ভালো আইন করে কী হবে: কৃষিমন্ত্রী

নির্বাচন কমিশন আইন নিয়ে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক বলেছেন, ভালো মানুষ পাওয়া না গেলে ভালো আইন করে কী হবে। আইন যিনি বাস্তবায়ন করবেন তার মেরুদণ্ড শক্ত থাকতে হয়। ব্যক্তিত্ব সম্পন্ন, দায়িত্বশীল নৈতিক শক্তির অধিকারী হতে হয়- এমন মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাত সমুদ্র তের নদীর ওপার থেকে, হাওয়াই দ্বীপ থেকে আনবেন নাকি?

নির্বাচন কমিশন নিয়ে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্র নাই, আইনের শাসন নাই, মানবাধিকার নাই’- এমন ভিত্তিহীন মিথ্যা তথ্য প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে বিএনপি বিদেশে টাকা পাঠিয়েছে।

যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে তা ভিত্তিহীন দাবি করে অবিলম্বে নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এক মিলিয়নের উপরে রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশের মতো দেশে আশ্রয় দেয়ার মানবিক দৃষ্টান্ত উল্লেখ করে মন্ত্রী বলেন, মানবাধিকার নাই বিএনপির এমন অভিযোগ ভিত্তিহীন, মিথ্যা। আগামী নির্বাচন নিয়েও বিএনপি মিথ্যাচার করছে। গত ৫০ বছরে কেউ না করলেও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচন কমিশন আইন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। তবে এটিকে বাস্তবে রূপ দিতে ভালো মানুষের প্রয়োজন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ধনবাড়ী উপজেলা আ.লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশীদ হীরা। বক্তৃতা করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মীর ফারুক আহমাদ ফরিদ, সাংগঠনিক সম্পাদক সাবেক মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, পৌর আ.লীগের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ।