ভোলার বোরহানউদ্দিনে অসহায় বৃদ্ধার পুনর্বাসনে এগিয়ে এলেন চেয়ারম্যান আব্দুর রব

ভোলা বোরহানউদ্দিনের ৪ নং কাচিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মোসাম্মত ছহুরা বিবি(৭০) নামের অসহায় এক বৃদ্ধার পুনর্বাসনে এগিয়ে এলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী।

আজ শুক্রবার (২৯ আক্টোবর) সকালে স্থানীয় সংবাদকর্মিদের সাথে নিয়ে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী বৃদ্ধার জীবনচিত্র দেখতে সরেজমিন যান।

তিনি উপস্থিত সংবাদকর্মি ও এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন, ছহুরা বিবির বসবাসের জন্য প্রথমে একটি ঘর নির্মাণ করে দেয়া হবে। যার কাজ শনিবার ৩০ অক্টোবর ২০২১ থেকে শুরু হবে। ঘর নির্মাণের সম্পূর্ণ ব্যয় তিনি ব্যক্তিগত তহবিল থেকে দেবেন।

ইউপি চেয়ারম্যান আরো বলেন, বেঁচে থাকার লক্ষ্যে খাদ্য ও বসস্থান জরুরি। এই বৃদ্ধাকে ইউনিয়ন পরিষদ থেকে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও তিনি জানান।

জানাযায়, এই বৃদ্ধা নারী প্রায় ৪০ বছর ধরে সঙ্গীহীন! আপন’জন বলতে এক ছেলে ও দুই মেয়ে আছে । তারা কেউ এই বৃদ্ধা মাতার খোঁজ খবর রাখে না। বেঁচে থাকার জন্য মানুষের মৌলিক চাহিদা আছে। তার মধ্যে দুটি খুবই গুরুত্বপূর্ণ খাদ্য এবং বাসস্থান। বর্তমানে এই বৃদ্ধার দুইটার কোনটাই নেই। তার বেঁচে থাকার জন্য খাদ্য এবং বাসস্থান খুবই প্রয়োজন। এই বৃদ্ধা মানুষের বাড়িতে বাড়িতে যেয়ে ভিক্ষা করে তার জীবিকা নির্বাহ করে। দিনশেষে মাথার উপরে ছায়াটাও ঠিক নেই।

জীবনের এমন করুণ পরিণতির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে অসহায় বৃদ্ধার পুনরাসনে এগিয়ে এলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রব কাজী।