মঠবাড়িয়ায় ইউপি নির্বাচনে মেম্বার পদে বিজয়ী জাকির আকন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৬ নং টিকিকাটা ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ক্রিকেট ব্যাট প্রতীকে ৬৯৩ ভোট পেয়ে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন কুয়েত প্রবাসী জাকির হোসেন আকন।

তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মোঃ মনির হোসেন আপেল প্রতীকে পেয়েছেন ৫৩৯ ভোট।

৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত ইউপি সদস্য জাকির আকন পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মরহুম আলহাজ্ব আমজাদ হোসেন আকনের পুত্র।৬ ভাই বোনের মধ্যে জাকির ৫ম।

জাকির আকন ঢাকাস্হ মঠবাড়িয়া কল্যান সমিতির সহ সাংগঠনিক সম্পাদক এবং মঠবাড়িয়া প্রবাসী কল্যান সমিতির দপ্তর সম্পাদক।এছাড়াও তিনি নিজ এলাকার ১৩৩ নং পশ্চিম সেনের টিকিকাটা আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একাধিকবার নির্বাচিত অভিভাবক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

জাকির আকনের বড় ভাই ইঞ্জিনিয়ার আলতাফ হোসেন আকন মঠবাড়িয়া কুয়েত প্রবাসী হাসপাতালের পরিচালক।আরেক ভাই বেলায়েত হোসেন আকন কুয়েত প্রবাসী।

শিক্ষা জীবনে জাকির হোসেন আকন ১৯৮৬ সালে শরনখোলা পাইলট হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৮৮ সালে আমুয়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

রাজনীতিতে তিনি কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নন।ইসলামী বিধান অনুযায়ী জীবনযাপন করতে অনেকটা অভ্যস্হ তিনি।

স্হানীয়রা জানান,জাকির আকন নির্বাচনে আসতে চাননি।এলাকাবাসী অনেক অনুরোধ করে তাকে প্রার্থী বানিয়েছেন। আজ তিনি বিজয়ী প্রার্থী।এটা আমাদের কাছে অনেক আনন্দের।

নব নির্বাচিত ইউপি সদস্য জাকির আকন বলেন, নির্বাচনের আগে আমি ১ নং ওয়ার্ডবাসীর ট্যাক্স মওকুফ করার কথা বলেছিলাম।সবার ট্যাক্স আমি পরিশোধ করে দেব।সরকারী সেবা জনগনের কাছে পৌছে দেব।আজীবন মানুষের পাশে থেকে সেবা করে যাব।