মঠবাড়িয়ায় প্রেমের টানে ধর্মান্তর ও বিয়ে : অতঃপর প্রতারণা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় প্রেমের টানে ধর্মান্তরিত হয়ে এক মুসলিম তরুণীকে বিয়ে করে প্রতারনার অভিযোগ উঠেছে স্বরোচিস চন্দ্র হাওলাদার (শিবু) নামে এক যুবকের বিরুদ্ধে।

শিবু গুলিশাখালী বাজারে পল্লী চিকিৎসক স্বপন হাওলাদারের পুত্র এবং ১০১ নং মাথাভাঙা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

প্রতারনার আশ্রয় নেওয়া শিবুর গুলিশাখালী বাজারে নন্দিতা মেডিকেল হল নামে ওষুধের দোকান রয়েছে।দোকানে আসা যাওয়া এবং পাশাপাশি ঘরে থাকার সুবাধে সুমী নামে এক মুসলিম তরুণীর সাথে তার প্রেমের সম্পর্ক তৈরি হয়।

ওই তরুনীকে বিয়ে করার জন্য শিবু বাগেরহাট নোটারী পাবলিকের মাধ্যমে ২০২১ সালের ২৮ অক্টোবর (রেজিঃ নং-১৪২৫) মঠবাড়িয়া উপজেলার গুলিশাখালী গ্রামের বাসিন্দা উল্লেখ করে ইসলাম ধর্ম গ্রহন করে সিয়াম হাওলাদার নাম ধারন করে।

এরপর খুলনা সিটি কর্পোরেশনের ২৮ নং ওয়ার্ড মুসলিম বিবাহ ও তালাক রেজিস্ট্রার অফিস থেকে ২০২১ সালের ২৯ অক্টোবর ৩ লাখ টাকা কাবিন মূলে বিবাহ করেন এবং ঢাকায় একটি ফ্লাট নিয়ে স্বামী স্ত্রী হিসেবে বসবাস করেন।

এভাবে বসবাসের এক পর্যায়ে শিবু প্রতারনার আশ্রয় নিয়ে পিরোজপুর বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয় থেকে ২০২১ সালের ৩০ ডিসেম্বর এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম ত্যাগ করে পুনরায় সনাতন ধর্ম গ্রহন করে এবং সিয়াম হাওলাদারের পরিবর্তে পূর্বের নাম স্বরোচিস চন্দ্র হাওলাদার (শিবু) গ্রহন করে।

এ ব্যাপারে স্বরোচিস শিবুকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায় নি।

সহকারী শিক্ষা অফিসার ইউনুস আলী জানান,ধর্মান্তরিত হওয়া ওই শিক্ষকের গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারী) পর্যন্ত ছুটি নেওয়া ছিল।আজকের বিদ্যালয়ে আসছে কিনা জানিনা। প্রধান শিক্ষকের মোবাইল নাম্বার বন্ধ পাওয়া গেছে।