মঠবাড়িয়ায় স্কুলছাত্রী অপহরণের ঘটনায় মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী এক স্কুল ছাত্রীকে অপহরণের ঘটনায় মামলা হয়েছে।অপহৃতা ওই ছাত্রীর মা বাদী হয়ে ৯ ডিসেম্বর মঠবাড়িয়া থানায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, মঠবাড়িয়া পৌর শহরে সুতা ও জাল ব্যবসায়ী হুমায়ুন কবির ভুট্টার পুত্র মুসা মিয়া ৫ ডিসেম্বর সকাল ৭ টার দিকে অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে অপহরন করে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।টাকা নি দিলে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। ওই দিন রাতেই মঠবাড়িয়া থানায় একটি জিডি করা হয়। জিডি নং-২১৪।জিডির সূত্র ধরে অপহরনের ঘটনাটি মুসা ঘটিয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়।

অপহরনকারী মুসা ও তার পরিবারের সদস্যরা অপহৃতা ওই স্কুল ছাত্রীকে ফিরিয়ে দিতে পুলিশের নিকট থেকে সময় নিয়ে বিভ্রান্ত তৈরি করে। এতে মামলা দায়ের করতে বিলম্ব হয়।

ওই স্কুল ছাত্রীর মায়ের দাবি, অপহরনকারী তার মেয়েকে মেরে ফেলতে পারে অথবা ইন্ডিয়ায় পাচার করে দিতে পরে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট তিনি তার মেয়ের জীবন বাঁচাতে বারবার অনুনয় বিনয় করছেন।

মঠবাড়িয়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী এ্যাড. দিলিপ কুমার পাইক জানান, ১৮ বছরের নিচের একটি মেয়ের লিগ্যাল অভিভাবক মা বাবা।এ সময় ওই মেয়ে কাউকে স্বামী বলে দাবি করলেও তা আইন আদালতে গ্রহনযোগ্য হবে না।

ছেলের বয়স ২১ ও মেয়ের বয়স ১৮ এর ১ দিনের কম হলেও বয়স গোপন করে বিয়ে করলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হতে পারে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় মামলা হয়েছে। উদ্ধার করার চেষ্টা অব্যাহত আছে।দ্রুত উদ্ধার করে পরবর্তী আইনগত ব্যবস্হা নেওয়া হবে।