মন্ত্রীপরিষদে হোমিওপ্যাথি চিকিৎসা আইন চূড়ান্ত অনুমোদন

দীর্ঘদিনের প্রতিক্ষিত হোমিওপ্যাথি চিকিৎসা আইন – ২০২৩ মন্ত্রীপরিষদের বৈঠকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। সোমবার (১৯ জুন) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী পরিষদ সভায় এই আইনের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

বি এইচ এম এস ও ডি এইচ এম এস চিকিৎসকদের নামের পূর্বে ডাঃ পদবী বহাল এবং উচ্চ শিক্ষার সূযোগ রেখে হোমিওপ্যাথি চিকিৎসক শিক্ষক ও ছাত্র ছাত্রীদের দীর্ঘদিনের প্রতিক্ষিত হোমিওপ্যাথি চিকিৎসা আইন ২০২৩ এর চূড়ান্ত অনুমোদন দেয়ায় সাতক্ষীরার কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় স্বাস্থ্য মন্ত্রী, মাননীয় আইন মন্ত্রী, স্বাস্থ্য শিক্ষা সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব সহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, হোমিওপ্যাথি বোর্ডের মাননীয় চেয়ারম্যান, ও সদস্যবৃন্দ হোমিওপ্যাথি বোর্ডের রেজিস্ট্রার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং হোমিওপ্যাথি সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ সহ সকল হোমিওপ্যাথিক চিকিৎসক শিক্ষক ও ছাত্র ছাত্রীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা.আব্দুল বারিক জানান, মন্ত্রী পরিষদের বৈঠকে হোমিওপ্যাথি চিকিৎসা আইন-২০২৩ চূড়ান্ত অনুমোদন পরবর্তি আইনটি অবিলম্বে সংসদে পাশ হবে। ফলে বাংলাদেশ হোমিওপ্যাথি চিকিৎসায় এক নতুন যুগে পদার্পণ করবে।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি,স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এমপি, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ রায়, রেজিস্ট্রার কাম সেক্রেটারি ডাঃ জাহাঙ্গীর আলম’র ভূয়সী প্রশংসা করে বলেন হোমিওপ্যাথি বান্ধব এই আইন বাস্তবায়নের জন্য হোমিওপ্যাথি সংশ্লিষ্ট সকলেই সরকারের প্রতি চির-কৃতজ্ঞ থাকবে।