সুন্দরবনের ২ বনদস্যু গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধার।

সুন্দরবনের অভ্যন্তরে জেলে অপহরনের সাথে জড়িত ২ জলদস্যুকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ জুন) গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে এই দুই জলদস্যুকে আটক করে।

এ সময় বনদস্যুদের স্বীকারোক্তিমতে ৩টি একনলা বন্দুক, ১০ রাউন্ড বন্দুকের কার্তুজ, ২টি গাছি দা, ১টি হাতুড়ি, বাজি ফুটানোর যন্ত্র ও ১টি খাতা উদ্ধার করা হয়। মঙ্গলবার (২০ জুন) বিকালে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক পিপিএম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

আটককৃত ২ জলদস্যু হলেন , বাগেরহাট শরণখোলা উপজেলার আশরাফ আলী মুন্সির ছেলে রেজাউল মুন্সি (৩২) ও একই উপজেলার জয়নাল সরদারের ছেলে এসমাইল হোসেন(৩৫)।

পুলিশ সুপার কেএম আরিফুল হক পিপিএম বলেন, ২০২২ সালের ২১ ডিসেম্বর জলদস্যু কর্তৃক জেলে অপহরনের ঘটনায় মোংলা থানায় একটি মামলা হয়। ২৬ ডিসেম্বর পুলিশ অভিযান চালিয়ে ৩ আসামীসহ বন্দুক ও গুলিসহ ১১ জন অপহৃত জেলেকে উদ্ধার করা হয়। অত্র মামলার অভিযানের ধারাবাহিকতায় মঙ্গলবার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে এই দুই জলদস্যুকে আটক করে। এ সময় আসামীদের স্বীকারোক্তিমতে শরণখোলা রেঞ্জের সুন্দরবনের পাথুরিয়া নদীর পূর্বপাড়ের গভীর নলবনের ভিতর থেকে ৩টি একনলা বন্দুক, ১০ রাউন্ড বন্দুকের কার্তুজ ,০২টি গাছি দা, ০১টি হাতুড়ি ,বাজি ফুটানোর যন্ত্র ও ০১টি খাতা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকরাম হোসেন জানান, আটককৃত আসামীদের বিরুদ্ধে শরণখোলা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।