ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুব ফোরাম গঠনে সদস্য নির্বাচন সভা অনুষ্ঠিত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুব ফোরাম গঠনের লক্ষ্যে সদস্য নির্বাচন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এসডিসি’র অর্থায়নে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির উদ্যোগে উপজেলা বিআরডিবি ট্রেনিং সেন্টার মিলনায়তনে আস্থা প্রকল্পের অধীনে এই সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা-তুজ-জহুরা।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, যুবদের সক্রিয় করা না গেলে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের যাত্রায় যুবদের সক্রিয় করতে আস্থা প্রকল্প কাজ করছে।

আস্থা প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর ইমন সরকার বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি শক্তিশালী যুব ফোরাম গঠন করে যুবদের অধিকার আদায় করা সম্ভব। এই কাজটিই এসডিসির অর্থায়নে স্বাবলম্বী উন্নয়ন সমিতি আস্থা প্রকল্পের মাধ্যমে যুবদের জন্য কাজ করে যাচ্ছে।

সভায় অন্যান্য বক্তারা বলেন, জাতীয় যুবনীতি-২০১৭ এর আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠীর নারী-পুরুষদের সমাজ ও দেশের উন্নয়ন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করতে হবে। পাশাপাশি একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়স্কদের মিলবন্ধন তৈরি করে যুব নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।

ময়মনসিংহ জেলার আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার আফরোজা আক্তার কনার সঞ্চালনায় বক্তব্য দেন ফয়সাল, জয়া, লাকি, তারিন ও রাজু প্রমুখ।