ময়মনসিংহের গৌরীপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার (১৭ মার্চ) সকাল ১০ টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়েছে।

পরে পৌর শহরের স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। গৌরীপুর সার্কেল, গৌরীপুর থানা, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুষ্পমাল্য অর্পন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি।

প্রধান অতিথি হিসেবে তিনি বলেন, জাতির পিতার প্রতি তখনই সঠিক শ্রদ্ধা ও সম্মান দেখাতে পারবো যখন আজকের শিশুদের সামনে এগিয়ে যাওয়ার পথ মসৃণ করতে পারবো। সুন্দর ভবিষ্যৎ, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পারবো তখনই জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস সফল হবে। আগামীর ভবিষ্যৎ শিশুদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে এবং সহযোগিতা করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ এর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায়ের সঞ্চালনায় উপজেলা পাবলিক হলে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়, উপজেলা পষিদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জলি, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি প্রমুখ।

অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়েছে।