মহানবী কে নিয়ে কটূক্তি করায়: পাবনায় বিক্ষোভ-সমাবেশ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটূক্তির প্রতিবাদে পাবনায় স্বরণকালের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ মুসলমানরা।

শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজের পর শহরের চাপাবিবি জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে মুসল্লীগণ এসে বিক্ষোভ মিছিলে শরিক হন। মিছিল শেষে বিক্ষুদ্ধ মুসল্লীরা শহরের ট্রাফিক মোড়ে সমাবেশ করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের পাবনা জেলা শাখার সভাপতি সহকারী অধ্যপক আরিফ বিল্লাহ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মুফতি নাজমুল হাসান, সাধারন সম্পাদক মাওলানা আবু বক্কার সিদ্দিক প্রমুখ।

বক্তারা বলেন, ভারতের বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়ই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের পবিত্র ধর্ম অবমাননা করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা সকল মুসলিম রাষ্ট্রের আহবান জানিয়ে বলেন, ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই এর নিন্দা জানাতে হবে এবং ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে হবে। বিশ্ব মুসলিম এক হয়ে সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়।