মাদারীপুরের শিবচরে দ্রুতগতির বাস ট্রাক সংঘর্ষে প্রাণ গেল শিশুসহ ৪ জনের

মাদারীপুরের শিবচরের বঙ্গবন্ধু এক্সপ্রেস ওয়েতে ট্রাকের সাথে বাসের সংঘর্ষে এ পযর্ন্ত নিহত হয়েছে শিশু সহ ৪ জন। এছাড়া আহত হয়েছেন শিশুসহ কমপক্ষে ১০ জন। আহতদের ফরিদপুর, ভাঙ্গা ও পাঁচ্চর এলাকার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, বরিশালের উজিরপুর উপজেলার নারিকেলী এলাকার নিরঞ্জন বাড়ৈর ছেলে স্বপন বাড়ৈ (৪৪), সিরাজগঞ্জ সদরের আতাউর রহমানের ছেলে মাহাবুবুর রহমান (২৮), পটুয়াখালী জেলার বাউফল উপজেলার পাতিলাপাড়া এলাকার জাকির হোসেন তালুকদারের মেয়ে নুসরাত জাহান শান্তা (২৬) এবং ঝালকাঠির নলছিটি উপজেলার জুরকাঠী এলাকার আ.সালাম মিয়ার ছেলে মো.রিয়াজুল। এছাড়া গুরুতর আহতাবস্থায় এক শিশুসহ কমপক্ষে ১০ জনকে ফরিদপুর, ভাঙ্গা ও পাঁচ্চর এলাকার হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এক্সপ্রেসওয়ের শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সূর্যনগর বাজার সংলগ্ন এলাকার সড়কে হানিফ পরিবহনের বরিশালগামী বাসটি দ্রুতগতিতে অপর একটি বাসকে অতিক্রম করতে গেলে সামনে থাকা ট্রাকের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় মালবাহী ট্রাকটি উল্টে পাশের সার্ভিস লেনে পড়ে যায়। এবং মহাসড়কের উপর দুমড়ে-মুচড়ে পড়ে যাত্রীবাহী বাসটি। এসময় ঘটনাস্থল থেকে দুইজন এবং হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। এছাড়া রাত সাড়ে ১১ টার দিকে ঢাকা মেডিকেলে মারা যায় আরও একজন।

দূর্ঘটনায় দুই বছরের এক শিশুসহ গুরুতর আহত হয়েছে কমপক্ষে ১০ জন। আহত ওই শিশুটির মা ঘটনাস্থলেই মারা গেছে বলে জানা গেছে। এছাড়া বাবা গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। এই পরিবারটি ঢাকা থেকে পটুয়াখালী যাচ্ছিল শিশুটির অসুস্থ্য নানাকে দেখতে।