মাদারীপুরে দোকান থেকে না বলে বিস্কুট খাওয়ায় শিশু নির্যাতন

মাদারীপুরে না বলে বিস্কুট খাওয়ায় চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের নওহাটা গ্রামে এ ঘটনাটি ঘটেছে। এ অভিযোগের কারণে শিশুটির দুই হাত মোটা রশি দিয়ে বেঁধে মোটা কাঠের লাঠি দিয়ে পেটানোর ফলে আহত শিশুটিকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পরে সোমবার (২ জানুয়ারি) রাতে মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভূক্তভোগী পরিবার।

স্থানীয়রা ও ভূক্তভোগীর স্বজনরা জানায়, পশ্চিম নওহাটা এলাকার দুলাল ফকিরের ছেলে লিওন বাড়ির পাশের মান্নার খাঁর দোকান থেকে না বলে এক প্যাকেট বিস্কুট খায়। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন মান্নান খাঁ। এক পর্যায়ে শিশুটির হাত বেঁধে বাড়িতে নিয়ে গিয়ে সেখানে কাঠ দিয়ে মারধর করেন। খবর পেয়ে শিশুটির মা ছুটে এসে অনুরোধ করে শিশুটিকে ছাড়িয়ে বাসায় নিয়ে চলে যান। মারধরের কারণে শিশুটি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। এ ঘটনায় রাতে স্বজনরা মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ করেন।

শিশু লিওন ফকির বলে, আমার বন্ধু আমিন খাঁ আমাকে বিস্কুট নিতে বলেছিলো। ওর জন্য এক প্যাকেট আর আমার জন্য এক প্যাকেট নিয়েছি। পরে দোকানদার এসে আমাকে দড়ি দিয়ে হাত বেঁধে কাঠের লাঠি দিয়ে মারে। আমি অনেকবার ক্ষমা চেয়েছি, ওনি আমার কথা শোনেনি।

শিশু লিওনের মা রাজিয়া বেগম বলেন, ও ছোট মানুষ হয়তো ভুল করে বিস্কুট খেয়েছে। তাই বলে এভাবে কেউ মারে। আমাদের কাছে বললে আমরা বিস্কুটের দাম দিয়ে দিতাম। আমার ছেলেটির জ্বর এসে পড়েছে। আমরা ছেলেকে এমন অমানুষিকভাবে মারধরের বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত মান্নান খাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. আবু সফর হাওলাদার বলেন, শিশুটির বাঁ হাতের বাহুতে আঘাতের চিহ্ন রয়েছে। তাছাড়া দুই হাতে মোটা দড়ির দাগ রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি রেখেছি।

এ বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।