মাদারীপুরে ৫টি বোমা উদ্ধার; নিস্ক্রিয় করল পুলিশের বিশেষজ্ঞ দল

মাদারীপুরে ৫ টি তাজা হাত বোমা উদ্ধার করেছে পুলিশ। ঢাকা থেকে বিশেষজ্ঞ দল এসে বোমা নিস্ক্রিয় করেছে। শনিবার রাত ৯ টার দিকে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের গ্রামে এই ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড়মেহের গ্রামের ইকবাল দর্জির সঙ্গে এনামুল দর্জির আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে শনিবার দুপুরে এনামুল দর্জির লোকজন বালতিতে করে হাতবোমা নিয়ে ইকবাল দর্জি ও বিপ্লব দর্জিরসহ তার লোকজনদের বাড়ির দিকে বোমা বিস্ফোরণ ঘটাতে ঘটাতে যাচ্ছিল।

এসময় সময় সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে গেলে পুলিশের তাড়া খেয়ে এনামুল দর্জি ও তার লোকজন পাশেই কেরামত আলী মীরের ঘরে বালু ভর্তি একটি লাল রংয়ের বালতির ভেতরে ৫ টি তাজা হাত বোমা রেখে পালিয়ে যায়। পরে পুলিশ বোমাগুলো উদ্ধার করে ঢাকায় বোমা নিস্ক্রিয় বিশেষজ্ঞ দলকে খবর দেয়। পরে ঢাকা থেকে বোমা বিশেষজ্ঞ দল এসে রাত ৯ টার কেরামত আলী মীরের বাড়িতেই বোমাগুলো নিস্ক্রিয় করে।

মাদারীপুর সদর থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, ‘বালতিতে রাখা ৫ টি তাজা হাত বোমা ঢাকা থেকে বোমা বিশেষজ্ঞ টিম এসে নিস্ক্রিয় করেছে। এই ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করা হচেছ।