মাশরাফিকে সেরা খেলোয়াড় বললেন দ্রাবিড়

রূপকথার গল্পের মতো মনে হলেও দুর্দান্ত পারফরমেন্সে এবার চ্যাম্পিয়ন্স ট্রফিকে বাস্তবরূপ দিয়েছে বাংলাদেশ। ভারতের কাছে সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও বাংলাদেশ লড়াই করেছে পুরো টুর্নামেন্টে। এতে স্বাভাবিকভাবেই টাইগাররা কুড়িয়ে নিচ্ছে ক্রিকেটবিশ্বের প্রশংসা।

অন্যান্যদের মতো সাবেক ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়ও বাংলাদেশের সাফল্যকে বড় করে দেখছেন। এই টুর্নামেন্ট থেকে বাংলাদেশের অনেককিছু নেয়ার আছে বলে মনে করছেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ সম্পর্কে আলোচনায় দ্রাবিড় বলেন, ‘এই টুর্নামেন্ট থেকে বাংলাদেশের অনেককিছু নেয়ার আছে। টুর্নামেন্ট শেষ করে এখন তাদের অনেক কিছু ভাবার আছে। তার মধ্যে একটি তাদের অধিনায়ক মাশরাফি সম্পর্কে।’

মাশরাফি মর্তুজা সম্পর্কে দ্রাবিড় বলেন, ‘স্পষ্টত, মাঠে নজর দিলে আপনি দেখবেন, মাশরাফি এখনও দলের সেরা বোলার, এবং আজ (সেমিফাইনালে) আরো একবার সে এটা প্রমাণ করেছে। কিন্তু ২০১৯ বিশ্বকাপ আর মাত্র দুই বছর পরই, এবং তাদেরকে সিদ্ধান্ত নিতে হবে মাশরাফি আগামী দুই বছর দলের সাথে থাকতে পারবে কি না।’

টেস্ট এবং টি-২০ থেকে অবসর গ্রহণ করলেও এখনও বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলে যাচ্ছেন মাশরাফি। সবকিছু পক্ষে থাকলে আগামী বিশ্বকাপেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে তাকে।