মিরপুর স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েনের আত্মপ্রকাশ; নেতৃত্বে নিলয়-শিশির

‘সত্য হোক মিথ্যা হোক- সামনে আনতে একতাই বল’ স্লোগানে রাজধানীর মিরপুরে বসবাসরত জগন্নাথ বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে গত ১৭ই মার্চ, ২০২৩ তারিখে মিরপুর স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে।

এতে প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে মো: আসিফ আরাফাত নিলয় এবং সাধারণ সম্পাদক হিসেবে মোশাইয়ের হোসাইন শিশিরকে মনোনীত করা হয়।

নিলয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ ছাত্রলীগের সভাপতি এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শিশির একই বর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী।

এই সংগঠনের আত্মপ্রকাশ নিয়ে সভাপতি নিলয় বলেন, ক্যাম্পাসে কোনো সমস্যা হলে সচরাচর দেখা যায় যে, ক্যাম্পাসের আশেপাশের ছেলে মেয়েরাই যে কারো প্রবলেমে রেসপন্স করতে পারে। কিন্তু যারা আমরা মিরপুরে থেকে রেগুলার ক্যাম্পাসে যাতায়াত করি তাদের কারো মিরপুরে কোন সমস্যা হলে ক্যাম্পাস থেকে আসতে আসতে অনেক লেট হয়ে যায় কিংবা কারো প্রতি কোনো অন্যায় হলে সেটা কোন সমাধান হয় না।

এই সবকিছুর চিন্তাভাবনা থেকে আমাদের এই সংগঠনটা আত্মপ্রকাশ করা। বর্তমানে মেসেঞ্জারে ফেসবুক গ্রুপ খুলেছি। সেখানে মিরপুর বসবাসরত সবার নাম, নম্বর, লোকেশন গুলো কালেক্ট করে রাখছি। আমাদের যে কোন শিক্ষার্থীর মিরপুরে যে কোন জায়গায় যে কোন প্রবলেমে, একটা ফোন কলের মধ্যে প্রবলেম কৃত লোকেশনের আশেপাশে আমরা যারা মিরপুর আছি সেসব ব্যাপার গুলো খুব দ্রুততার সাথে সমাধান করতে পারি এবং মিরপুরের সিনিয়র এবং জুনিয়রদের সাথে ভ্রাতৃত্বের বন্ধন আরো মজবুত করার জন্য আমাদের সংগঠনের আত্মপ্রকাশ!!

সাধারণ সম্পাদক শিশির বলেন, ঢাকাস্থ বৃহত্তর মিরপুরের জবিয়ান ভাই-বোনদের একসাথে চলার পথকে আরো সুদৃঢ় করতে এবং সাবেক-বর্তমান সকলের মাঝে একতার বন্ধন বৃদ্ধি করতে ও বিপদে-আপদে সহযোগিতার হাতকে আরো শক্তিশালী করতে ‘মিরপুর স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন’ এর পথচলা শুরু। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যারা মিরপুরে থাকি তাদের প্রায় সময় নানা রকম ঝামেলা হয় কিন্তু সঠিক সমাধান পাওয়া যায় না। সেক্ষেত্রে অতিদ্রুত সঠিক সমাধান পেতে এই সংঠগনটি কাজ করবে।

এছাড়াও মিরপুরের সিনিয়র-জুমিয়রদের মাঝের সম্পর্কে আরো প্রসার করার জন্য যা কিনা পর্বতীতে আমাদের প্রফেশনাল জীবনে অনেক কাজে দিবে। এছাড়াও হঠাৎ কেউ অসুস্থ হয়ে গেলে জরুরি ভিত্তিতে রক্তসহ যেকোন ধরনের সেবার প্রয়োজন হতে পারে এবং কারো আর্থিক সমস্যার অভাবে পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে। এমতবস্থায় তাদের পাশে দাঁড়াতে এই সংগঠন কাজ করে যাবে। এইসব কিছু চিন্তা করে এই সংগঠনের আত্মপ্রকাশ করা। আশা করি সকলে দোয়া করবেন এবং পাশে থাকবেন।

উল্লেখ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মিরপুরগামী শিক্ষার্থীদের চারটি বাস চলে। উত্তরণ ১-২ ও অনির্বাণ ১-২। এতে দৈনিক প্রায় তিনশ শিক্ষার্থী যাতায়াত করে।