ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) উদযাপন করা হয়েছে। সেই সাথে মাতৃভাষার জন্য যারা শাহাদত বরন করেন তাদেরকে শ্রদ্ধার সাথে স্বরণ করছে দেশবাসী।

এরই অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব মোঃ আবদুছ ছাত্তার সাবেক এমপি আওয়ার নিউজ বিডির প্রতিনিধিকে বলেন, মাতৃভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করছি। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য সকলকে আহবান জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও উপজেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ ,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মতিউর রহমান মতি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রানা আহমেদ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা পৌর শহরে শোভাযাত্রা বের করেন।

অপরদিকে উপজেলা প্রশাসন দিবসটি শ্রদ্ধাভরে পালন করেন। মাতৃভাষার গুরুত্ব তুলে ধরেন ইউএনও মোসাঃ হাফিজা জেসমিন। এসময় সহকারী কমিশনার(ভূমি) ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান,থানা অফিসার ইনাচার্য মোস্তাছিনুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও রাজিবপুর আফতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ উমর ফারুক আকন্দ এর সভাপতিত্বে মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের সভাপতি ও রাজিবপুর ইউ পি’র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবদুর রাজ্জাক।বিশেষ অতিথি রাজিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ হাতেম আলী মন্ডল। সার্বিক সহযোগীতায় সহকারী প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন।

অনু্ষ্টান পরিচালনা করেন জহিরুল আলম ফেরদৌস। এছাড়াও (স্বাশিপ) স্বাধীনতা শিক্ষক পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সম্মানিত সদস্য ও শহীদ পরিবারের সুযোগ্য সন্তান মোঃ হেলাল উদ্দিন ভূইয়া, ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্যগণ, শিক্ষক, শিক্ষিকা, অবঃ পুলিশ জয়নাল আবদীন,ছাত্র-ছাত্রী এবং মেহেদী হাসান মারুফ, মোঃরাইসুল ইসলাম রাফিন সহ আরো অনেকেই ছিলেন।

উল্লেখ্য যে, ঢাকা প্রেসক্লাবের সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক হযরত মাওলানা মুহম্মদ আবুল বাশার মাতৃভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া করেন।