ময়মনসিংহে এন্ড্রয়েড ফোন না পেয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্নহত্যা

ময়মনসিংহের ভালুকায় এন্ড্রয়েড মোবাইল সেটের জন্য বায়না ধরে না পেয়ে অভিমান করে ইয়াসীন মোহাম্মদ আবীর (১৪) নামে এক স্কুলছাত্র বিষপাণে শনিবার রাতে আত্নহত্যা করেছে। নিহত ইয়াসীন রাংচাপড়া গ্রামের কামাল হোসেনের একমাত্র ছেলে সে গোয়ারী ভাওয়ালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীতে লেখাপড়া করছে। ইয়াসীন ঈদের আগেই তাঁর বাবা রিক্সাচালক কামাল হোসেনের কাছে একটি এন্ড্রয়েড মোবাইল সেট কিনে দেয়ার জন্য বায়না ধরে।

কামাল তাঁর ছেলেকে বুঝিয়ে বলেন আমি ঈদের মাঝে রিক্সা চালিয়ে অতিরিক্ত ভাড়া পাবো সেই টাকা দিয়ে একটি মোবাইল সেট কিনে দেবো। ঈদের পর ইয়াসীনের বাবা তাঁকে মোবাইল সেট কিনে দিতে না পারায় প্রথমবার গত বৃহস্পতিবার বিষপান করে। পরিবারের লোকজন খোঁজ পেয়ে তাঁকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসেন।

শুক্রবার রাতে পূনঃরায় মাত্রা অতিরিক্ত বিষপাণ করলে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কোনো উন্নতি না হওয়ায় ইয়াসীনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে চিকিৎসাধীন রাত সাড়ে ১২টার সময় সে মারা যায়।

এ ঘটনার পর খুশবো নামে এক যুবক তাঁর ব্যক্তিগত ফেইস বুক আইডি থেকে একটি পোস্ট দিলে স্থানীয় এক আ’লীগের নেতার ছেলের নির্দেশে শনিবার বিকেলে নিহতের এলাকায় কিছু উচ্ছৃঙ্খল যুবক রাংচাপড়া এলাকায় খুশবোকে পেয়ে লাঞ্ছিত করে এবং তার মোটর সাইকেলটি ভাংচুর করে। খুশবো জানান, আমার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে ওই ঘটনায় একটি পোস্ট দেই। পরে স্থানীয় ইউপি মেম্বার মানিকের অনুরোধে আমি পোস্টটি মুছে ফেলার পরও স্থানীয় এক আ’লীগ নেতার ছেলের নির্দেশে আমার উপর হামলা করা হয় এবং আমার মোটর সাইকেলটি ভাংচুর করা হয়।

স্থানীয় সৈয়দ আলী জানান,ইয়াছিনের বাবা একজন খুবই সহজ সরল লোক। ইয়াসীনের বাবা তাঁর ছেলের বায়না পূরণ করতে না পারায় অভিমান করে বিষপাণ করে। ভরাডোবা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদাৎ হোসেন মানিক জানান, মোবাইল সেটের জন্য অভিমান করে রিক্সা চালক কামালের একমাত্র ছেলে ইয়াসীন বিষপাণ করে মারা যায়।

তাঁর বাবা থানায় একটি লিখিত আবেদন করেন লাশ বিনা ময়না তদন্তে দাফনের জন্য। পরে বিনা ময়নাতদন্তে নিহতের লাশ দাফন করা হয়েছে। ভালুকা মডেল থানা ওসি কামাল হোসেন জানান, নিহতের বাবা বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা করেছেন।