ময়মনসিংহে পাঁচ দফা দাবিতে সদর উপজেলার পিআইও`র কর্মবিরতি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সারাদেশের ন্যায় জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবীতে সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে চার দিনব্যাপী অর্ধদিবস কর্মবিরতি শুরু করেছেন ময়মনসিংহের সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও মনিরুল হক ফারুক রেজা সহ কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তারাধীন সংযুক্ত কর্মকর্তা-কর্মচারি কল্যাণ পরিষদের ডাকে এ কর্মবিরতি পালন করে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। জানা যায়, দাবী আদায়ের লক্ষ্যে ময়মনসিংহে জেলা সদর সহ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার (ডিআরআরও) কার্যালয় ও সকল উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারিরা কর্মসূচির প্রথম দিন সোমবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করে।

সদর উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুল হক ফারুক রেজা বলেন, তাঁর অফিসে অন্তত ১১ জন জনবল প্রয়োজন। কিন্তু তাঁরা সেখানে বর্তমানে মাত্র দুই থেকে তিনজন দিয়ে কাজ চালাচ্ছে। প্রায় একই অবস্থা জেলার অন্য প্রায় সবকটি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে।

জনবল সংকট সমস্যার সমাধান ছাড়াও তাঁদের অন্যতম দাবি হচ্ছে, দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরে বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের পদ ও বেতন গ্রেড উন্নীতকরণ করা। চার দিনব্যাপী অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।