ময়মনসিংহে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ দিবস পালিত

দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি”এই প্রতিপাদ‍্যে ময়মনসিংহে ১৫ থেকে ১৭ নভেম্বর তিন দিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর ) সকালে বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিক ভাবে দিবসটির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মতিয়ার রহমানের সভাপতিত্বে ও সিনিয়র স্টেশন অফিসার মোঃ আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁইয়া প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন মসিকের নির্বাহী প্রকৌশলী জহুরুল হক, নগর পরিকল্পনাবিদ মানস বিশ্বাস, কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ওয়্যার হাউজের ইন্সপেক্টর মোঃ হুমায়ুন কবির, মোঃ সাইফুল ইসলাম, ২ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহবুবুর রহমান, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিগণ সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অন‍্যান‍্য কর্মকর্তাবৃন্দ প্রমুখ। আলোচনা শেষে অগ্নিনির্বাপনে সচেতনামূলক মহড়া প্রদর্শন করেন ফায়ার ফাইটাররা।