যশোরের মণিরামপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

“দুর্ঘটনা-দুযোর্গ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” স্লোগানকে সামনে রেখে যশোরের মণিরামপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২২ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের হলরুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা খানম।

স্টেশন অফিসার প্রনব কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন পলাশ। এ সময় উপস্থিত ছিলেন স্টেশন সাব অফিসার আবু হাসান বাবু, টিম লিডার আমিনুল ইসলাম, আমজাদ হোসেন, উপজেলা আনছার ভিডিপি’র প্রশিক্ষক ফারুক হোসেন প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন তরুন কান্তি হালদার।
স্টেশন অফিসার প্রনব কুমার বিশ্বাস সমাপনী বক্তব্যে জানান- গত ১০ মাসে মণিরামপুরে সড়ক দূর্ঘটনায় কবলিত ২’শ ৩৭ জনকে উদ্ধার করা হয়। এরমধ্যে ৩ জন নিহত হয় এবং বাকিদের গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া এ উপজেলায় ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরের অগ্নিসংযোগ নিয়ন্ত্রণে নিয়োজিত থেকে ৮৮ লক্ষ ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতির মধ্যে ৪৪ লক্ষ ১০ হাজার টাকার মালামাল উদ্ধার করা হয়।