ময়মনসিংহে সাংবাদিকদের জন্য সরকারী ক্রয় ও ইজিপি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ময়মনসিংহে সাংবাদিকদের জন্য সরকারি ক্রয় ও ইজিপি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ মার্চ) সকালে জেলা প্রশাসনের হলরুমে (আইসিটি) এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ উন্নয়ন) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালক মাহফুজার রহমান (যুগ্ম সচিব)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

বিসিসিপি-র প্রোগ্রাম ডিরেক্টর ডঃ জিনাত সুলতানা স্বাগত বক্তব্য রাখেন এবং মেহের আফরোজ, কনসালটেন্ট, বিসিসিপি, ই-জিপি সম্পর্কে একটি উপস্থাপনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিসিসিপির প্রেগ্রাম ম্যানেজার মোঃ আব্দুস সালাম।

ডিনেট এর টেকনোলজি এন্ড ইনোভেশনের প্রধান আন্দালিভ বিন হক সরকারি ক্রয় বাতায়নের উপর একটি উপস্থাপনা দেন।

ইজিপির মাধ্যমে সরকারি ক্রয় সংক্রান্ত বিষয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত, অংশ গ্রহণকারীদের মাঝে সমআচরণ এবং প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে মাহফুজার রহমান বলেন,সরকারি ক্রয় ব্যবস্থাপনা ও উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন সরকারি অর্থে হচ্ছে। তাই টেকসই উন্নয়ন শতভাগ বাস্তবায়নে প্রত্যেক নাগরিকদের জানার অধিকার রয়েছে। তিনি আরো বলেন, আপনারা সাংবাদিক জাতির বিবেক। প্রতিটি উন্নয়ন, দরপত্র, অনিয়ম, দুর্নীতি সম্পর্কে খোঁজ খবর নিবেন, সরকারকে অবহিত করুন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুৃম জাতির জনক বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এই পংক্তির উদ্ধৃতি দিয়ে বলেন, এ মুক্তি বলতে জাতির জনক আমাদের অর্থনৈতিক মুক্তির কথা বলেছিলেন। সেই অর্থনৈতিক মুক্তির লক্ষে শেখ হাসিনার সরকার কাজ করছে।

এ জন্য নানা পরিকল্পনা নেয়া হয়েছে। এই পরিকল্পনা অনুসারে কাজের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে সাংবাদিকদের অধিক পরিমাণে নজরদারি প্রয়োজন।

পাশাপাশি কোন ক্রটি বিচ্যুতি, অনিয়ম, দুর্নীতি পেলে আমাদেরকে অবহিত করবেন। টেকসই স্থায়িত্বশীল উন্নয়নে সহযোগিতা করুন, তাহলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।