ময়মনসিংহ-ঢাকা ট্রেন চলাচল বন্ধ

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ফাতেমানগর রেলস্টেশনের কাছে দেওয়ানগঞ্জগামী ৫১নং কমিউটার ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে।

ট্রেনটি বিকট শব্দে লাইনচ্যুত হওয়ায় ঝাঁকুনি ও হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছে কমপক্ষে ১০ জন। দুর্ঘটনার কারণে রাত সাড়ে ৮টা থেকে ময়মনসিংহ-ঢাকা রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ট্রেনের পাওয়ার কার বগি ও গার্ড ব্রেক বগির বেশ কয়েকটি চাকা পড়ে যাওয়ায় উদ্ধারকাজে বেশ কয়েক ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

ঢাকা-ময়মনসিংহ রেলপথে কয়টা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা সঠিকভাবে জানাতে পারেননি তারা।

এদিকে দেওয়ানগঞ্জগামী ৫১নং কমিউটার ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ও দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ঢাকাগামী আন্তঃনগর মহুয়া এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

ময়মনসিংহ জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট জহিরুল হক জানান, ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ৫১নং কমিউটার ট্রেনটি ফাতেমানগর রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয়। ট্রেনের পাওয়ার কার বগি ও গার্ড ব্রেক বগির বেশ কয়েকটি চাকা পড়ে যাওয়ায় উদ্ধারকাজে একটু সময় লাগবে।

কেওয়াটখালী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন প্রস্তুত রয়েছে। রাত ১০টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করবে বলে জানান এ কর্মকর্তা।