যবিপ্রবির ব্যবস্থাপনা বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের ফুল এবং সম্মাননা স্মারক প্রদান, অন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ, আলোচনা সভা সহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ব্যবস্থাপনা (এমজিটি) বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ মার্চ ২০২৪) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মোঃ জাহাঙ্গীর আলম।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে যবিপ্রবির ব্যাবসায় অনুষদের ডীন ড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ের কাজ হবে তোমাদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা। এরপর তোমার দায়িত্ব তোমাকেই নিতে হবে। তোমরা তোমাদের একাডেমিক ফলাফল ভালো করার পাশাপাশি নিজস্ব দক্ষতা গড়ে তোলার চেষ্টা করো, যাতে ভবিষ্যতে বড় কোন জায়গায় নিজেকে নিয়ে যেতে পারো।” বিদায়ী ব্যাচকে উদ্দেশ্য করে তিনি বলেন, তোমরা যেখানেই যাও না কেনো তোমাদের সকল জায়গাতেই এই বিশ্ববিদ্যালয়ের ট্যাগ নিয়ে যেতে হবে। তোমরা এই বিশ্ববিদ্যালয়ের দূত হিসেবে হিসেবে কাজ করবে। তোমরাই বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই হিসেবে থাকবে চিরদিন।”

ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আওয়াল হোসেন বলেন, নবীনদের উদ্দেশ্যে উপদেশ থাকবে আপনারা বিশ্ববিদ্যালয়ের পর্যায়ে এসেছেন এর মানে এইটা ভাববেন না যেনো জীবনের সব পেয়ে গেছেন, এখনই আসল সময় আপনাদের জীবন গড়ার এই লক্ষ্যে এগিয়ে যান। আর যারা চলে যাচ্ছ তারা ভুলে যাবেন না আপনারা এই বিভাগের ছাত্র। আপনারা যেইখানেই ভবিষ্যত এ যাবেন সেই খানেই আমাদের নাম লেখা হবে। আপনাদের জন্য শুভ কামনা রইলো।

এর আগে নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের মাঝে ফুল ও সম্মননা স্টেশনারিজ তুলে দেওয়া হয়। বিভাগটির আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে পুরো সপ্তাহ জুড়ে বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয় এবং আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়।

ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ আওয়াল হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মো: রুহুল আমিন, চঞ্চল মোল্লা, এস এম মিসবাউদ্দিন, প্রভাষক মঈন উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নিশাত নাবিলা, মোছা: কানিজ সুব্রানা শৃতি, আহাদ বিন জামান সোহান, মুন আরাত্রিকা শ্রেষ্ঠা, মো. রাকিব হাসান, মুনা আমিন রিনি, মিকৌড়িন আরা মিনহা, সাকিবের রহম খান, আবিদ আজিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন একই বিভাগের শিক্ষার্থী নিশাত তাসনিম, তাসনোভা তাবাসসুম অথৈ। অনুষ্ঠানে বিভাগটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় বিভাগটির শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।