তথ্য চাওয়ায় সাংবাদিকের কারাদণ্ড: প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন

প্রকল্পের তথ্য চাওয়ায় শেরপুরের নকলায় দৈনিক দেশ রূপান্তরের উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ভ্রাম্যমান আদালত বসিয়ে ছয় মাসের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মানববন্ধন কর্মসুচি পালন করেছে সাংবাদিকরা।

স্থানীয় প্রেসক্লাবের সামনে শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাব এই কর্মসুচি পালন করে। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অবিলম্বে ওই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তি দাবি করেছেন। সেই সাথে বিচার বিভাগীয় তদন্ত করে দোষিদের শাস্তি দাবি করেছেন সাংবাদিক নেতারা। অন্যথায় বৃহত্তর কর্মসূচির হুশিয়ারী দেওয়া হয় এই মানববন্ধন কর্মসুচি থেকে।

বক্তব্যদেন-পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি ফিরোজ আমিন সরকার, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা মেহের এলাহী, যুগান্তর প্রতিনিধি বুলবুল আহম্মেদ, ভোরের কাগজ প্রতিনিধি দুলাল সরকার।

আমাদের সময় প্রতিনিধি বিষ্ণুপদ রায়, আজকের পত্রিকার প্রতিনিধি নুরুনবী রানা, খোলা কাগজের প্রতিনিধি বাদল হোসেন, দৈনিক গণ মুক্তি পত্রিকার সাইদুল রহমান মানিক, বিজয় টিভির প্রতিনিধি মামুন অর রশিদ,নাগরিক টিভির প্রতিনিধি জাকির হোসেনসহ অন্যান্যরা।