যশোরের মণিরামপুরে জমিসংক্রান্ত বিরোধে ঘরে আগুন দিলো প্রতিপক্ষ, থানায় অভিযোগ

যশোরের মণিরামপুর উপজেলার বাজে চালুয়াহাটি গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষরা ছাগল রাখার ঘরে ও বিচালী ঘরে আগুন দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনায় বাজে চালুয়াহাটি গ্রামের মোঃ বিল্লাল হোসেনের স্ত্রী মোছাঃ তাসলিমা খাতুন বাদী হয়ে মণিরামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগের উল্লেখ করা হয়েছে, আমার চাচাতো ভাই, বোন ও চাচাদের সাথে জমিসংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন আমাদের সাথে বিরোধ চলছে। এ বিরোধের জের ধরে গত ৩১ অক্টোবর আমার চাচাদের সাথে আমাদের গন্ডোগোল হয়। এ গন্ডোগোলের পর তারা আমার দুই ভাই ও আমার পিতার নামে একটি মামলা করেন। এরপর তারা ধারালো দা, লাঠিসোটা নিয়ে আমাদের মারপিট করার জন্য দফায় দফায় বাড়িতে হামলা চালাতে থাকে।

তখন আমার দুই ভাই ও পিতা বাড়ি থেকে চলে যায়। আমাদের বাড়িতে পুরুষ লোক না থাকার সুযোগে তারা বিভিন্ন সময় আমাদের মারপিটসহ বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেওয়ার হুমকি দিয়ে আসে। একপর্যায় গত ০৯ নভেম্বর রাত আনুমানিক ১টার পর প্রতিপক্ষরা আমাদের ছাগল রাখার ঘর ও বিচালী রাখার ঘরে আগুন দেয়। দেখতে পেয়ে আমরা ঘর থেকে বেরিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করি এবং আমাদের চিৎকারে আমার চাচা মোঃ জামাল হোসেন আমাদের বাড়িতে এসে ছাগলের ঘরের দরজা খুলে দিয়ে ৫টি ছাগল ছেড়ে দেয়।

এরমধ্যে ছাগলের ঘর ও কাঠ বিচালীসহ ঘর আগুনে পুড়ে ক্ষতিক্ষতি হয়। এঘটনায় চালুয়াহাটি গ্রামের সোহরাব গাজীর ছেলে মোঃ হোসাইন ও মোঃ হাসানুর রহমানকে সাক্ষী রেখে মৃত রহিম দফাদারের ছেলে মোঃ আলী বক্স (৬০), মোঃ মাহমুদুল্লাহ (২০) ও মোঃআব্দুল্লাহ (২৬) কে বিবাদী করে মণিরামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।