যশোরের মণিরামপুরে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মণিরামপুর বাজারের ৪ ব্যবসায়ীকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ এপ্রিল-২০২২) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান আদালত পরিচালনা করে ব্যবসায়ীদের এ দণ্ড দেন।

জানাগেছে- পিস হিসেবে তরমুজ কিনে চড়া দামে কেজি দরে বিক্রি করার অভিযোগে মণিরামপুর বাজারের বিক্রেতা ষষ্ঠী কুণ্ডুকে ১০ হাজার টাকা, মূল্য তালিকায় চালের দর উল্লেখ না থাকায় চাল বাজারের তন্নী রাইচ স্টোরের মালিক মনি সংকর কুণ্ডুকে ৫ হাজার টাকা, লাইসেন্স নবায়ন না থাকার অপরাধে মৎস্য ও পশু খাদ্য বিক্রেতা মেসার্স মোড়ল ট্রেডার্সের মালিক মোনায়েম হোসেনকে ৩ হাজার টাকা ও কারেন্ট জাল বিক্রির অপরাধে মুসলিম স্টোরের মালিক আবুল হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এ সময় জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ, ভোক্তা অধিকার যশোরের উপ পরিচালক ওয়ালিদ বিন হাবিব ও আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম বলেন- তরমুজ বিক্রেতা ষষ্টী কুণ্ডু ১৫০-১৮০ টাকায় পিচ হিসেবে তরমুজ কিনে ৬০ টাকা কেজি দরে একেকটি তরমুজ ২৫০-৩০০ টাকায় বিক্রি করে ক্রেতা ঠকাচ্ছিলেন।
এ অভিযোগে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নানা অভিযোগে আরো ৩ ব্যবসায়ীকে ১০ হাজার টাকাসহ আজকের অভিযানে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।