যশোরের মণিরামপুরে যুদ্ধাপরাধী মামলায় পলাতক রাজাকার গ্রেপ্তার

যশোরের মণিরামপুরে যুদ্ধাপরাধী মামলায় পলাতক রাজাকার ফজর আলীকে (৭৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৩ জুলাই-২০২২) ফজর আলীকে ঢাকা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হবে। এর আগে শুক্রবার (২২ জুলাই-২০২২) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ফজর আলী উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত আজগার আলীর ছেলে। তিনি গোবিন্দপুর আলিম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ছিলেন। তার নাম মণিরামপুর থানার তালিকাভুক্ত রাজাকারের মধ্যে ১৪৩ নম্বরে রয়েছে।

উপজেলার মামুদকাটি গ্রামে ফজর আলীর মেয়ের বাড়ি থেকে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সোহেল রানা পারভেজসহ সঙ্গীয় ফোর্স তাকে গ্রেপ্তার করেছে।

এসনয় উপপরিদর্শক বলেন- ২০১৮ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১-এ ফজর আলীর বিরুদ্ধে যুদ্ধাপরাধী মামলা দায়ের করা হয়। সেই থেকে তিনি পলাতক ছিলেন। বৃহস্পতিবার (২১ জুলাই-২০২২) বড় মেয়ের বাড়ি যান ফজর আলী। খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উপপরিদর্শক আরও বলেন- গ্রেপ্তার করার পর ওই রাতেই ফজর আলীকে থানায় আনার পর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আলাউদ্দিন এসে তাকে শনাক্ত করেন। এ ছাড়া মামলার সাক্ষী গোবিন্দপুর গ্রামের মুক্তিযোদ্ধা শাহ আঃ জব্বারসহ স্থানীয় ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহিমও রাতে থানায় এসে তাকে শনাক্ত করেছেন। শনিবার (২৩ জুলাই-২০২২) ফজর আলীকে ঢাকা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হবে।