যুক্তরাষ্ট্রের কেন্টাকি প্রদেশে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

যুক্তরাষ্ট্রের কেন্টাকি প্রদেশের লুশভিলে এক বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় এক পুলিশ সদস্যসহ আরও ছয়জন আহত হয়েছেন। লুশভিল পুলিশ যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসিকে এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় ১০ এপ্রিল সোমবার সকাল সাড়ে আটটার দিকে কেন্টাকির লুইসভিলের ওল্ড ন্যাশনাল ব্যাংকের প্রথম তলার কনফারেন্স রুমে বন্দুকধারী গুলি চালায়।
লুশভিলের বাসিন্দাদের ‘ইস্ট মেইন’ এলাকা থেকে দূরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ওই এলাকার একটি ভিডিওতে দেখা গেছে, ভারী অস্ত্রসজ্জিত পুলিশ বাহিনী একটি বাণিজ্যিক এলাকা ঘেরাও করছে। সেখানে জনসাধারণকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে লুশভিল পুলিশ বলেছে, পুলিশ কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। হামলাকারীকে নিহত অবস্থায় পাওয়া গেছে। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে, তা পরিষ্কার নয়।

লুশভিলের স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বিভিন্ন ফুটেজে দেখা গেছে, ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। সেখানে ভাঙা কাচের টুকরা এবং অব্যবহার্য চিকিৎসা সরঞ্জামও দেখা গেছে। এফবিআই এজেন্টরাও স্থানীয় পুলিশ বাহিনীকে সহায়তা করছেন বলে এক টুইট বার্তায় জানিয়েছে সংস্থাটি।

কেন্টাকি প্রদেশের গভর্নর অ্যান্ডি বেসার ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন জানিয়ে এক টুইট বার্তায় লিখেছেন, ‘ভুক্তভোগীদের পরিবারের জন্য সবাই দোয়া করুন আর লুশভিল শহরটার জন্যও। কেন্টাকির মেয়র ক্রেয়িগ গ্রিনবার্গও ঘটনার পরপরই ওই এলাকায় পৌঁছেছেন।

লুশভিলের নিম্নাঞ্চলে এ ঘটনা ঘটেছে, যা লুশভিল স্লাগার ফিল্ড বেসবল স্টেডিয়াম, কেন্টাকি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার এবং মোহাম্মদ আলী সেন্টারের পাশেই অবস্থিত।