নরসিংদী রায়পুরা মরজালে কলেজ পড়ুয়া তরুনীর আত্মহত্যা!

নরসিংদী রায়পুরা উপজেলায় মরজাল ইউনিয়নের পল্লীবিদ্যুৎ এর পাশে কলেজ পড়ুয়া তরুণী রিক্তা আক্তার (১৭) বিয়াইয়ের সাথে বিয়ে না দেওয়ায় মায়ের সাথে রাগারাগি করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে বলে তথ্য পাওয়া গেছে।

আজ ১০ এপ্রিল রোজ সোমবার সকাল ৭.০০ ঘটিকায় নিজ বাড়িতে দরজা খোলা রেখে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছেন মরজাল ইউনিয়নের মরজাল গ্রামে আব্দুল আওয়াল মিয়ার (৫৪) কনিষ্ঠ কন্যা রিক্তা আক্তার (১৭)।

রিক্তা আক্তারের বাড়ির পাশে থাকা এক দোকানদার গণমাধ্যম কর্মীকে জানান, পরিচয় গোপন রেখে- এই রিক্তা আক্তার তার বিয়াইয়ের সাথে র্দীঘদিন যাবৎ প্রমের সম্পর্ক ছিলো। কিছুদিন আগেও তার বাড়ির পার্শ্বে থাকা পল্লী বিদ্যুৎ এলকায় খুটির পাশ থেকে এলাকার মানুষজন ধরে। কিন্তু পারিবারিক মান সম্মানের কথা মাথায় রেখে এটি ধামা চাপা দেয় তার পরিবার। শুধু তাই নয় রিক্তা আক্তার তার আত্মহত্যার তিন ঘন্টা আগে তার পরিবারের সঙ্গে তাকে তার প্রেমিকের সঙ্গে বিবাহ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন তার পরিবারকে। কিন্তু পরিবার রাজি না হওয়ার এক পর্যায়ে সে বাধ্যহয়ে আত্মহত্যা করেন বলে জানাগেছে।

এবিষয়ে রায়পুরা থানার পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি ময়না তদন্তের জন্য রায়পুরা থানায় নিয়ে যায়। বর্তমানে রিক্তা আক্তারের পরিবার থানায় অবস্থান করছে বলে জানা গেছে।

রায়পুরা থানার অফিসার ইনচার্জ এই বিষয়ে সংবাদ কর্মীদের জানান, উক্ত ঘটনার বিষয়ে অবগত আছি। যেহেতু লাশটি এখন থানায় আছে তাই এটি ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো জন্য প্রক্রিয়া চলছে।