রংপুরের পীরগঞ্জে দফায় দফায় ডিস লাইনের তার ও পাওয়ার মেশিন চুরি!

রংপুরের পীরগঞ্জে প্রতিপক্ষকে ঘায়েল করতে রাতে অন্ধকারে ডিস লাইনের তার ও পাওয়ার মেশিন চুরির অভিযোগ পাওয়া গেছে। ইতিপূর্বেও একই এলাকায় কয়েকদফা তার ও পাওয়ার মেশিন চুরির ঘটনা ঘটেছে। এ ব্যাপারে একাধিকবার পুলিশ তদন্ত কেন্দ্র ও থানায় লিখিত অভিযোগ করেও কোন ফল পায়নি ভ‚ক্তভোগী ডিস ব্যবসায়ী।

অভিযোগে জানা গেছে, উপজেলার চৈত্রকোল ইউনিয়নের মৃত আইয়ুব আলীর পুত্র মিস্টার জিন্নাহ দীর্ঘদিন ধরে ০৮ নং ওয়ার্ড এলাকায় ডিস ও ওয়াইফাই লাইনের ব্যবসা চালিয়ে আসছে। সম্প্রতি একই এলাকায় রাঙ্গামাটি গ্রামের গোলাম মোস্তফার পুত্র ফিরোজ মিয়াও ডিস লাইনের ব্যবসা শুরু করেন। ফিরোজ ডিস লাইনের ব্যবসা শুরুর পর থেকেই মিস্টার জিন্নাহর ডিস ও ওয়াইফাই লাইনের তার ও পাওয়ার মেশিন চুরি যাচ্ছে। এলাকায় ব্যবসায়ীক ফায়দা হাসিলের উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতিভাবে এ চুরি ঘটনা ঘটানো হচ্ছে মর্মে অভিযোগ ভুক্তভোগীর।

গত ১৩ জুলাই রাতে সাঁওতাল পাড়া, রাজবাড়ী থেকে পীরেরহাট পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার ডিস-লাইনের তার ও ৪টি পাওয়ার মেশিন চুরি যায়। এতে প্রায় সোয়া লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এদিকে গত মার্চ মাসের ১ম সপ্তাহে তিন কিলোমিটার, ২৭ ফেব্রুয়ারী ৪ কিলোমিটার তার চুরি গেছে।

ডিস লাইন ব্যবসায়ী মিস্টার জিন্নাহ অভিযোগ করে বলেন, প্রতিন্দ্বিদ্বতা ব্যবসায়ী ফিরোজ মিয়াসহ ডিস সংযোগ বিচ্ছিন্ন ও তার কাটার জন্য দানিসনগর গ্রামের লওয়াব আলীর পুত্র শহিদুল ইসলামও জড়িত। প্রতিহিংসার রোষানলে মিস্টার জিন্নাহর ডিস সংযোগটি বর্তমান বিচ্ছিন্ন রয়েছে।

এসব ঘটনায় মিস্টার জিন্নাহ একাধিকবার ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্র ও পীরগঞ্জ থানায় সাধারণ ডাইরী এবং লিখিত অভিযোগ করেও কোন কাজ হয়নি। তিনি আইন প্রয়োগকারী সংস্থার সুদৃষ্টি কামনা করেছেন।