রংপুরের পীরগঞ্জে বিজয় দিবসে অর্ধনমিত পতাকা!

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে জাতীয় পতাকা অর্ধনমিত রেখেছে পীরগঞ্জের ধর্মদাসপুর আমিনিয়া দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের ৫০ বছর পূর্তিতে এ আনন্দঘন মূহুর্তে ওই মাদ্রাসা পতাকা অর্ধনমিত করে দেশ ও দেশের জাতীয় পতাকার অবমাননা করার সামিল বলে দুঃখজনক প্রকাশ করেছেন সচেতন মহল।

এ বিষয়ে মাদ্রাসা’র সুপার নজরুল ইসলাম বলেন, পতাকার বাঁশটি নতুন এবং তিনি বাঁশটির আগা কাটার জন্য তার পিয়নকে বলেছিলেন। কিন্তু পিয়ন বাঁশের আগা না কেটেই পতাকাটি নীচে বেঁধে পতাকা উঠিয়েছেন।

সকাল সাড়ে ১১ টার দিকে দেখা গেছে, মাদ্রাসাটির মাঠে স্থানীয় মহিলারা ধান শুকাতে দিয়েছেন। মাদ্রাসার ২ জন ছাত্রকে বারান্দায় বসে এবং মাঠে কয়েকজন ছাত্র রয়েছেন। আর সহকারী সুপার এর অফিসটি খোলা থাকলেও অফিসে কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বড়আলমপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা হাফিজার রহমান সেলিম বলেন, এটি জাতীয় পতাকা অবমাননার শামিল। এ ঘটনার সাথে জড়িতদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মাদ্রাসাটির ম্যানেজিং কমিটির সভাপতি এবং পীরগঞ্জ সদরের কছিমন নেছা বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক। পতাকা অর্ধনমিত রাখার ব্যাপারে তার বক্তব্য নিতে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মন্ডল বলেন, বিষয়টি আমি লোকমুখে জেনেছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।