রক্তসৈনিক বাংলাদেশের দশ বছর পূর্তি উপলক্ষে শেরপুরে মিলনমেলা

“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক রক্তসৈনিকের বন্ধন”-এ প্রতিপাদ্যকে ধারন করে শেরপুরে স্বেচ্ছাসেবী সংগঠন রক্ত সৈনিক বাংলাদেশের ১০ বছর পূর্তি উপলক্ষে মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে রক্ত সৈনিক শেরপুরের আয়োজনে ২৪ সেপ্টেম্বর শুক্রবার দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। সকালে টি-শার্ট বিতরণের পর শেরপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

পরে উৎসবটির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী। বিকেলে নাহিদ মন্ডলের সঞ্চালনায় ও রক্তসৈনিক বাংলাদেশ’র সভাপতি রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) এ টি এম জিয়াউল ইসলাম। আরোও বক্তব্য রাখেন শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফিরোজ আল মামুন, জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোবারক হোসেন, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি, প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসেন, রক্ত সৈনিক বংলাদেশ এর প্রতিষ্ঠাতা পরিচালক আল আমিন রাজু, শ্রীবরদী রক্তসৈনিকের উপদেষ্টা শাকের মুহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

এসময় দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে রক্তসৈনিক বাংলাদেশ’র ইউনিটের সদস্যগণ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের নিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাত ৯ টার দিকে শেষ হয় মিলনমেলা।