রক্ষণাত্মক ভাব দেখিয়ে নতুন কৌশল আঁটছে বিএনপি-কাদের

১০ ডিসেম্বর সরকার পতনের হুঙ্কার তুলে বিএনপি এখন রক্ষাণাত্মক ভাব দেখিয়ে নতুন কৌশল আঁটছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তবে, বিএনপি মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত আছে বলেও জানান তিনি। আর বিএনপি-জামায়াত যেখানেই সন্ত্রাস করবে, আওয়ামী লীগ তাদের প্রতিহত করবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগ নেতারা।

শুক্রবার (১৮ নভেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেবিআই) অডিটরিয়ামে বঙ্গবন্ধু সৈনিক লীগের জাতীয় সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এতোদিন ১০ ডিসেম্বর ঢাকা দখল করে সরকার পতন ঘটাতে বিএনপি নেতারা হুঙ্কার দিয়ে এখন চুপসে গেছেন। তবে, বিএনপির এই চুপ করে থাকাকেও সন্দেহজনক কৌশল বলছেন তিনি।

বিএনপি ক্ষমতায় থাকতে কোন উন্নয়ন কাজ করেনি উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনেই জনগণ প্রমাণ করে দেবে শেখ হাসিনার জনপ্রিয়তা।

বিএনপিকে ‘প্রতিহিংসার রাজনীতির হোতা’ আখ্যায়িত করে তিনি বলেন, ‘প্রতিহিংসার এই রাজনীতির সূচনা করেছেন জিয়াউর রহমান। বিএনপি অনিশ্চয়তার দিকে চলছে। কিন্তু বাংলাদেশ কখনও অনিশ্চয়তার দিকে যাবে না। এখন শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়েছে। তারা দিনের বেলায় রাতের অন্ধকার দেখছে।’

এদিন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন হিসেবে অনুমোদন পেলো ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু সৈনিক লীগ। সংগঠনটির প্রথমবারের সম্মেলনে গিয়ে আওয়ামী লীগ নেতারা সংগঠনের সভাপতি হিসেবে হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক হিসেবে তানজিম বিন রহমান তুর্জর নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতারা বলেন, আওয়ামী লীগ বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনা যখন উন্নয়নের মাধ্যমে দেশকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন বিএনপি আবারো তাকে থামিয়ে দিতে চায়। তাই, নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ তাদের।

বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক শিরীন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও বঙ্গবন্ধু সৈনিক লীগের নবনির্বাচিত সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক তামজিদ বিন তূর্য প্রমুখ।