রোকুজ্জো হচ্ছেন ফুটবল বিশ্বের ‘ফার্স্ট লেডি’

বিশ্ব ফুটবল অঙ্গনে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির স্থান বোধহয় মার্কিন রাষ্ট্রপতিদের সমতুল্য। হবেই না কেন, ফুটবলের সেরা তারকার বল পায়ে ম্যাজিক মনে ছাপ ফেলেনি এমন কাউকে পাওয়া গোটা বিশ্বে দুষ্কর। আজ মেসির বিয়ে। আর ‘ফাস্ট লেডি অফ ফুটবল’ হতে চলেছেন তার ছেলেবেলার প্রেমিকা অ্যান্তোনেলা রোকুজ্জো।

মধ্যবিত্ত পরিবারের মেয়ে অ্যান্তোনেলা রোজারিওতেই বেড়ে উঠেছেন। মেসির সঙ্গে তার আলাপ হয় ৯ বছর বয়সে। প্রথম দেখাতেই প্রেম হয়ে যায় তাদের। মেসি ১৩ বছর বয়সে বার্সেলোনায় চলে গেলেও কিশোরী প্রেমিকাকে ভুলে যাননি। দুজনের মধ্যে ফোনে ও চিঠি মাধ্যমে যোগাযোগ ছিল। এরপর রোকুজ্জো মেসির কাছে বার্সেলোনায় চলে আসেন। তাদের দুটি সন্তানও রয়েছে। তাদের নাম থিয়েগো ও ম্যাতেও। শুক্রবার তাদের পরিণয় এই উপলক্ষেই সাজ সাজ রব মেসি ও অ্যান্তোনেলা শৈশবের শহর রোজারিওতে।

বাবা মায়ের বিয়ে দেখতে উদগ্রীব থিয়েগো ও ম্যাতেও। আসলে ১ এবং ১ বছর বয়সী ফুটফুটে দুই রাজপুত্র বুঝেই উঠতে পারছে না যে বাবা-মাকে নিয়ে হচ্ছেটা কী! তবে বাড়িতে যে সেলিব্রেশন চলছে সেটা বুঝতে ওদের অসুবিধা হচ্ছে না। বাবা মার বিয়েতে প্রধান আকর্ষণ তো ওরাই। বিশ্বখ্যাত বাবা-মার বিয়ে দেখার সৌভাগ্য কতজনের হয়!