রোজিনাকে হেনেস্তার প্রতিবাদে ভোলা প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রথম আলো সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবলায়ে আটক রেখে হেনেস্তা ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে ভোলা প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সকাল ১১টার সময় অনুষ্ঠিত হয় ।

উল্লেখ্য, ঢাকা সোমবার ১৭ মে মঙ্গলবার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম। একজন অনুসন্ধানী নারী সাংবাদিক। কাজ করেন প্রথম আলো পত্রিকায়, নারী সাংবাদিক কেন্দ্রের নির্বাহী সদস্য তিনি। ১৭ মে সোমবার দুপুরে তিনি পেশাগত কাজে সচিবালয়ে যান। সেখানে স্বাস্থ্য সচিবের অফিসের কামলারা তাকে আটকে রাখেন।

রাত ১০ টার দিকে প্রাপ্ত খবরে জানাগেছে, দীর্ঘ সাড়ে ৫ ঘন্টা আটকে রাখার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে গেছেন। তার বিরুদ্ধে গোপনে সরকারী নথির ছবি করার অভিযোগ তোলা হয়েছে। সরকারের কাছে দাবি করা হয়েছে।
ভোলায় মানববন্ধন থেকে এরুপ নিন্দনীয় ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ভোলা প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক,রাজনৈতিক এবং সেচ্ছাসেবী সংগঠন।

এসময়ে ভোলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান বলেন, অবিলম্বে সাংবাদিক রোজিনাকে মুক্তির দাবি করে অবরুদ্ধ, হেনস্থা ও শ্লীলতাহানী ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, নারী সাংবাদিক রোজিনা ইসলামকে কোন আইনে.. কেন অফিসের মধ্যে আটকে রাখা হলো? আটকবস্থায় অসুস্থ্য হয়ে পড়লেও কেন তাকে চিকিৎসা দেয়া হচ্ছেনা? আমরা যতদূর জেনেছি রোজিনা স্বাস্থ্য অধিদপ্তরের একটি সমুদ্র ডাকাতিসম দূর্ণীতির তথ্যের খবর জানতে সেখানে গিয়েছিলেন। দূর্ণীতির সাথে জড়িতরা সেখানে তাকে হয়তোবা সাগর-রুনির মত হত্যাযঞ্জের মিশন হাতে নিতে চেয়েছিল। ঘটনার সাথে জরিত সকলের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান এই বক্তারা।