লালমনিরহাট জেলা আ.লীগে সুমন খান, প্রতিবাদে মানববন্ধন

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের নয়া কার্যকরী কমিটিতে সাখাওয়াত হোসেন সুমনকে কো-আপ ঘোষনা করার প্রতিবাদে মানববন্ধন করেছেন বঞ্চিত নেতাকর্মীরা।

লালমনিরহাট শহরের পৌরসভা রোডের উত্তরন মার্কেটের সামনে রোববার দুপুরে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেয়া নেতাকর্মীদের দাবী, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রীর নির্দেশে সম্পাদকের স্বাক্ষরীত লালমনিরহাট জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটি ঘোষনা করা হয়। সেই তালিকার বাহিরে শনিবার(৪ সেপ্টেম্বর) নতুন কমিটির পরিচিতি সভায় টাকার জোরে কো-আপ পদে সংযুক্ত করা হয় বিতর্কিত হুন্ডি ব্যবসায়ী সাখওয়াত হোসেন সুমন খানকে। যা নিয়ে দীর্ঘ দিন ধরে জেলা আওয়ামীলীগের দ্বন্দ্ব প্রকাশ্য রুপ লাভ করে। সংঘর্ষ এড়াতে তিন স্তরের কঠোর নিরাপত্তায় শনিবার দলীয় কার্যালয়ে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এ সময় শহরের অধিকাংশ সড়ক ও মার্কেট বন্ধ রাখে।

জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটিতে কো-আপ পদে বিতর্কিত সাখওয়াত হোসেন সুমন খানকে রাখায় ক্ষিপ্ত হয়ে উঠে তৃনমুল আওয়ামীলীগ। কো-আপ পদে বিতর্কিতকে রাখার প্রতিবাদে এবং দ্রুত সংশোধনের দাবিতে রোববার দুপুরে মানববন্ধন করেন পদবঞ্চিত আওয়ামীলীগ পরিবার।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লালমনিরহাট পৌর আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক রমজান আলী, সদর উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম, সদর উপজেলা শ্রমিকলীগের সম্পাদক দুলু, পৌর যুবলীগ সভাপতি আলমগীর হোসেন ও জেলা যুবলীগের উপ প্রচার সম্পাদক তপন প্রমুখ।