শিরীন শারমিন চৌধুরীকে ভোট দিলেই আমাকে ভোট দেয়া হবে- পীরগঞ্জে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আ’লীগ সরকার উন্নয়নের জন্য কাজ করে। তাই আমরা আমাদের সরকারের সময়ে দেশে ব্যাপক উন্নয়ন করেছি এবং উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে। রংপুর অঞ্চল এক সময় অবহেলিত ছিল। সব সময় মঙ্গা লেগে থাকত। তাই আমরা রংপুর অঞ্চলের উন্নয়নের জন্য রংপুরকে বিভাগ করেছি।

এখন রংপুর অঞ্চল অনেক উন্নত। মেয়েদের শিক্ষা সহায়তা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা মেয়েদের শিক্ষা অবৈতনিক করেছি। বিনা মুল্যে বই দিচ্ছি। উপবৃত্তির টাকা দিচ্ছি। যে টাকা মোবাইলের মাধ্যমে শিক্ষার্থী পেয়ে যাচ্ছে। এতে পরিবার উপকৃত হচ্ছে। সারা দেশে অগ্নি নির্বাপন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেক উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন করে দিয়েছি। আগে আগুন নেভানোর ব্যবস্থা ছিলো না। এখন সে সমস্যা নেই।

পীরগঞ্জবাসীকে প্রশ্ন করে প্রদানমন্ত্রী বলেন, ১৫ বছর আগে পীরগঞ্জে যে অবস্থা ছিল, তার কি পরিবর্তন হয়েছে? তখন সমাবেশ স্থল থেকে হ্যা সুচক জবাব আসে। ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে শেখ হাসিনা বলেন, আমরা ভুমি ব্যবস্থাপনাকে ডিজিলাইজ সিষ্টেম করে দিয়েছি, যাতে করে জমি নিয়ে কোন জটিলতার সৃষ্টি না হয়। এর সুবিধা পাচ্ছে এখন দেশের জনগন। প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন, রংপুর বিভাগ অনেকটাই ভুমিহীন মুক্ত করা হয়েছে।

আমরা সারা দেশকেই ভুমিহীন মুক্ত করার জন্য কাজ করছি। আমরা টিসিবির মাধ্যমে পারিবারিক কার্ড করে দিয়েছি। যাতে কোন মানুষ কষ্ট না পায়। তারা যেন স্বল্প মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিষ কিনতে পারে। আমরা সিদ্ধান্ত নিয়েছি দেশের কোন জায়গা যেন এক ইঞ্চিও খালী না থাকে। পারলে আপনারা ফলের কাছ লাগান, ভেষজ গাছ লাগান, বনজ কাজ লাগান যা থেকো আপনারা আর্থিকভাবে লাভবান হবেন। আমরা ওয়াদা করেছিলাম দেশের ও সব ঘরে ঘরে বিদ্যুৎ দিবো। আমরা যে কথা দিয়েছি, সে কথা রেখেছি।

এখন ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে।বিএনপি’র আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তারা মানুষ মারার ফাঁদ তৈরী করেছে। তারা ট্রেনে ও বাসে আগুন দিচ্ছে। অগ্নিসন্ত্রাস করে তারা যেন আনন্দ পাচ্ছে। তাই সবাইকে সজাগ থাকতে হবে। যারা অগ্নিসন্ত্রাস করবে তাদের ধরে পুলিশে সোপর্দ করতে হবে। জনগনকেই এগিয়ে আসতে হবে। আগামী প্রজম্মের জন্য ২০৪১ সনের মধ্যে আমরা স্মাট বাংলাদেশ গড়ে তুলবো। তাই এ জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আর এ উন্নয়ন ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

কারণ নৌকা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে এবং নৌকা আমাদের অর্থনৈতিক মুক্তি দেবে। সভায় প্রধানমন্ত্রী আগামী সংসদ নির্বাচনে রংপুর-৬ পীরগঞ্জ আসনের আ’লীগ প্রার্থী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে পরিচয় করিয়ে দিয়ে বলেন, আমার মেয়েকে আপনাদের হাতে তুলে দিলাম। ড. শিরীন শারমিন চৌধুরীকে ভোট দেয়া মানেই আমাকে ভোট দেয়া। আপনারা তাকে আবারো আগামী ৭ জানুয়ারী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

মঙ্গলবার বিকালে পীরগঞ্জ সরকাররি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। উপজেলা আ’লীগের সহ-সভাপতি নুরুল আমিন রাজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জে পৌঁছেই তাঁর শ্বশুরবাড়ী পীরগঞ্জের ফতেপুর গ্রামে পারিবারিক কবরস্থানে প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়াসহ শ্বশুর-শ্বাশুরীর কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় এবং মধ্যান্নভোজে অংশগ্রহণ করেন।