শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই- জাহিদ ফারুক

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক নানান ইস্যুতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্ব জাতি হিসেবে আমাদের গৌরবান্বিত করেছে।

আশা জাগিয়েছেন বাংলাদেশ একদিন তাঁর হাত ধরে উন্নয়নের সব ধাপ অতিক্রম করে বিশ্বের উন্নত দেশগুলোর সঙ্গে এক কাতারে শামিল হবে। আমাদের পরম সৌভাগ্য যে, আমরা শেখ হাসিনার মতো ভিশনারি, কর্মঠ ও সৎ এমন বিরল নেতা পেয়েছি। তৃতীয় বিশ্বের দেশে একজন শেখ হাসিনার মতো নেতা দেশকে কীভাবে দ্রুত এগিয়ে নিতে পারেন তা শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব না দেখলে কেউ বিশ্বাস করবে না। তাই শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই।

আজ চট্টগ্রামের পটিয়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন ‘বন্যানিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্প’ এর উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা তাঁর জীবন বাংলার মেহনতি দুঃখী মানুষের কল্যাণে উৎসর্গ করেছেন। রাজনীতির মাধ্যমে মানুষের কল্যাণই তাঁর রাজনীতির দর্শন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যেমন দৃঢ়প্রতিজ্ঞ তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় একটি উদার গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশেরও প্রতিচ্ছবি। কোনো দেশের প্রধানমন্ত্রী সৎ ও আন্তরিক থাকলে দেশের যে উন্নয়ন হয় তার প্রমাণ শেখ হাসিনা। তিনি বলেন, সমুদ্র বিজয়, নিজস্ব স্যাটেলাইটের মাধ্যমে মহাকাশ বিজয়, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, নদী ভাঙন রোধ ও নদী পুনরুদ্ধারে কঠোর নির্দেশনায় সুফল আজ দৃশ্যমান। পানি সম্পদের টেকসই ব্যবস্থাপনা ও জলবায়ুর বিরূপ পরিবর্তনের প্রভাব মোকাবিলায় সক্ষম শতবর্ষী ‘ব-দ্বীপ পরিকল্পনা-২১০০’ প্রণয়ন এবং অর্থনৈতিক উন্নয়ন, স্বাধীনতার মর্যাদা রক্ষা সমুজ্জ্বল করেছে দেশ ও দেশবাসীকে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্হিবিশ্বে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে প্রয়োজন বঙ্গবন্ধুকন্যা। চলমান মহাকর্মযজ্ঞ বাস্তবায়ন করে ২০৪১ সালে উন্নত বাংলাদেশে রূপান্তরের জন্য প্রয়োজন বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্ব। কৃষি ও কৃষকদের ভাগ্যোন্নয়নে, সবার জন্য স্বাস্থ্য সেবা, শিক্ষা ব্যবস্থা উন্নততর পর্যায়ে নিতে, বাংলাদেশকে বিশ্বের বুকে শান্তিতে মডেল হিসেবে পরিচিত করতে, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে শেখ হাসিনার মতো মানবিক ও উদার রাষ্ট্রনায়ক প্রয়োজন।

প্রতিমন্ত্রী সবার কাছে আহ্বান জানান আগামী নির্বাচনে দেশের উন্নয়নের স্বার্থে উন্নত বাংলাদেশ, শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ বির্নিমাণে শেখ হাসিনাকে ৫ম বারের মতো নির্বাচিত করে রাষ্ট্রক্ষমতায় নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৫৮ কোটি ৩৬ লাখ টাকা। এ প্রকল্পের অধীনে সাড়ে ২৫ কিলোমিটার বাঁধ, ৪ কিলোমিটার ফ্লাড ওয়াল এবং ২৬টি খালের ওপর ছোট-বড় রেগুলেটর নির্মাণসহ প্রায় ৩ কিলোমিটার নদীতীর সংরক্ষণের কাজ হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে পটিয়ায় ২ লাখ মেট্রিক টন খাদ্য শস্য উৎপাদনসহ যোগাযোগ ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

প্রধান প্রকৌশলী (পুর), দক্ষিণ-পূর্বাঞ্চল চট্টগ্রাম মোঃ রমজান আলী প্রমাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন হুইপ সামশুল হক চৌধুরী, এমপি, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইঞ্জিনিয়ার বজলুর রশিদ, অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) মোঃ মাহবুর রহমান ও চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শীবেন্দু খাস্তগীরসহ চট্টগ্রামের পাউবির অন্যান্য কর্মকর্তাগণ।