সংবাদ সংগ্রহ কালে সাংবাদিককে জিম্মি, ভাটার ম্যানেজার গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকে জিম্মি ও মারধরের ঘটনায় ওই ইটভাটার ম্যানেজার কাঞ্চন তুরিকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৬ ডিসেম্বর) রাত পৌনে ১২টায় রাঙ্গুনিয়া থানার ইসলামপুর ইউনিয়নের মঘাছড়ি এলাকার ইটভাটা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) খাঁন নূরুল ইসলাম।

এর আগে এদিন বিকেলে ওই ঘটনায় মামলা করেন ভুক্তভোগী সাংবাদিক আবু আজাদ। তিনি দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ করেসপনডেন্ট।

মামলা আসামি করা হয়েছে- ইটভাটা মালিক ও ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন চৌধুরী, সদস্য মহিউদ্দিন তালুকদার মোহন, ইটভাটার ম্যানেজার কাঞ্চন তুরি ও কামরান। এছাড়া অজ্ঞাত আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রোববার (২৫ ডিসেম্বর) সকালে রাঙ্গুনিয়ায় অবৈধ ইটভাটার ছবি তোলায় স্থানীয় ইউপি সদস্য মহিউদ্দীন তালুকদার মোহনসহ পাঁচ থেকে ছয়জন পিস্তল ঠেকিয়ে সাংবাদিক আবু আজাদকে মারধর করে। অস্ত্রের মুখে ওই সাংবাদিককে গাড়িতে তুলে স্থানীয় মঘাছড়ি বাজারে নিয়েও কয়েক দফা পেটান ইউপি মেম্বার মোহন। এরপর মোহন তার কার্যালয়ে সাংবাদিক আবু আজাদকে বেঁধে রেখে নির্যাতন করেন।