সংবাদ সম্মেলনে দাবী ময়মনসিংহ ভালুকার এমপি ওয়াহেদকে পদত্যাগ করতে হবে

ময়মনসিংহ-১১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল ওয়াহেদ অবৈধভাবে নির্বাচিত হয়েছেন। তিনি আফ্রিকান দেশ পাপুয়ানিউগিনির নাগরিক। তিনি নির্বাচন কমিশনে মিথ্যা হলফনামা দিয়েছেন। তার দ্বৈত নাগরিকত্ব গ্রহণের তথ্য গোপন করেছেন।

এই অপরাধের কারনে তাকে জাতীয় সংসদের সদস্যপদ থেকে পদত্যাগ করতে হবে।তাকে বিচারের মুখোমুখি করতে হবে।

একটি মানবাধিকার সংগঠন আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি হলে এই দাবি জানান সুফি সাগর সামস।

তিনি বলেন,আব্দুল ওয়াহেদ পাপুয়ানিউগিনির নাগরিক এই তথ্য গোপন করে ২০১৭ সালের ১৭ এপ্রিল ইন্দোনেশিয়া যাকার্তা থেকে একটি পাসপোর্ট নেন। সেখানেও তিনি তথ্য গোপন করেন। যা দেশের সংবিধানের লংঘন।

সংবাদ সম্মেলনে বলা হয় মোহাম্মদ আবদুল ওয়াহেদ চলতি ২০২৩-২০২৪ অর্থবছরে উপ-কর কমিশনার কার্যালয়, সার্কেল-২, ময়মনসিংহ জেলা শাখায় ৫ লাখ ৬৩ হাজার ৯৪৬ টাকা কর দিয়েছেন। এমতাবস্থায়, তার মালিকানায় রাজধানীর মোহাম্মদপুরের ২ নম্বর রোডে আলিফ টাওয়ার নামে একটি বাড়ি, ৯ নম্বর হোল্ডিংয়ে ১০ কাঠা জমির উপর বহুতল ভবনসহ আরো ৩টি বাড়ি রয়েছে।

এছাড়া ভালুকা বাজারে ২৯ শতাংশ ভূমির উপর ১৪ তলা বিশিষ্ট বিশাল মার্কেট রয়েছে। ভালুকার আঙ্গারগাড়া গ্রামে ৩ বিঘা জমির উপর দ্বিতল বিশিষ্ট সুইমিংপুলসহ ১টি বাড়ি, ৫ বিঘা জমির উপর তিন তলা বিশিষ্ট ১টি বাড়ি এবং আঙ্গারগাড়া বাজারে ২টি ৫ তলা বিশিষ্ট এবং ১টি তিন তলা বিশিষ্ট বাড়ি রয়েছে। ময়মনসিংহ শহরে কৃষ্টপুর এলাকায় ৫ তলা ভবনসহ বেশ কয়েকটি বাড়ি রয়েছে।

জনাব ওয়াহেদ এর স্বনির্ধারিত উক্ত সম্পত্তির মূল্য প্রায় হাজার কোটি টাকা। তিনি তার সম্পদের মূল্য নির্ধারণে সত্য তথ্য গোপন করে সরকারি কর ফাকি দিয়েছেন। এ ধরনের একজন আত্মপ্রবঞ্চক ব্যক্তি জাতীয় সংসদ এর সদস্য থাকতে পারেন না।তার বিষয়ে দুদকে অভিযোগ দেওয়া হয়েছে।তারা কোন পদক্ষেপ নেওয়া হয়নি।