সরকার প্রহসন করে আত্মস্বীকৃত একটা নির্বাচনের নাটক মঞ্চায়িত করেছে : মঈন খান

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদের নতুন দল গঠন নিয়ে গণমাধ্যমে যে প্রতিবেদন এসেছে সেটি সরকারের ব্যর্থ প্রকল্পের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেন, সরকার যে অপচেষ্টা করেছিল সেটি সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সেটি প্রমাণিত হয়েছে। সরকার এই নির্বাচনের আগে একটি প্রকল্প নিয়েছিল, তারপর সে প্রকল্পে ফেল করলে আরও একটি প্রকল্প নিয়েছিল। হাফিজ সাহেবকে নিয়ে গণমাধ্যমে যেটি এসেছে সেটি সরকারে ব্যর্থ প্রকল্পের বহিঃপ্রকাশ।

সোমবার (১৮ মার্চ) সদ্য কারামুক্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির বাসায় গিয়ে তার খোঁজ খবর নিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে তিনি সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের বাসায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। সেই সঙ্গে তার পরিবারের খোঁজ খবর নেন।

মঈন খান বলেন, সরকার একটা প্রহসন করে, একটা নির্বাচনের নাটক মঞ্চায়িত করেছে। সরকারের পক্ষ থেকে আত্মস্বীকৃত নির্বাচন বলে প্রমাণ হয়ে গেলো।

তিনি বলেন, আমাদের বন্ধু রাষ্ট্রের সহায়তা তো আমরাও চাই। আওয়ামী লীগ যদি আমাদের বন্ধু রাষ্ট্রের সহায়তা চায় একটি এক দলীয় শাসনের জন্য, আমরা কিন্তু বন্ধু রাষ্ট্রের সহায়তা চাই একটি ভিন্ন কারণে, সেটি হলো বাংলাদেশে একটি গণতান্ত্রিক সরকার গঠনের জন্য। আমরা তো কারও সঙ্গে কোনো শত্রুতা চাই না।

মঈন খান বলেন, বাংলাদেশের মানুষের একটি আকাঙ্খা হলো গণতন্ত্র, এছাড়া দ্বিতীয় কোনো আকাঙ্খা নেই। সে কথা সরকার স্বীকার করুক আর নাই করুক।