সাকিব-মাশরাফীদের ঈদ

ঈদের একদিন পর চট্টগ্রাম টেস্ট। হাতে খুব একটা সময় নেই। ফলে দুই ভাগে ঈদ করতে হচ্ছে টাইগার ক্রিকেটারদের। পরিবার-পরিজন ছাড়াই ঈদ করছেন নাসির-মুমিনুলসহ ছয় ক্রিকেটার। আর সাকিব-মুশফিকসহ সাত ক্রিকেটার কোরবানির ঈদ করছেন ঢাকায়।

শুক্রবার বিকেলে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছেড়েছে টিম অস্ট্রেলিয়া। তাদের সঙ্গে বন্দর নগরীতে গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটার-নাসির হোসেন, মুমিনুল হক, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান।

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ ঢাকায় কোরবানির ঈদ পালন করে শনিবার রাত সাড়ে ৮টার ফ্লাইটে চট্টগ্রামে যাবেন। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেল, তামিম ইকবাল আলাদাভাবেই চট্টগ্রামে পৌঁছেছেন।

এদিকে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা তার জন্মস্থান নড়াইলে ঈদ করছেন। পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করছেন তিনি। নামাজ শেষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ম্যাশ। দিনের বাকি সময়টুকু প্রিয়জনদের সঙ্গে কাটাবেন বলে জানিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস।’

ঢাকা টেস্টে অস্ট্রেলিয়াকে প্রায় সাড়ে তিনদিনে পরাজিত করার পর মুশফিক বাহিনীর মনে ‘বাংলাওয়াশের’ স্বপ্ন। সিরিজের দ্বিতীয় টেস্টে হারাতে পারলেই সেই স্বপ্ন পূরণ হবে টাইগারদের।

ঈদের দিন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবেন চট্টগ্রামে আসা দু’দলের ক্রিকেটাররা। টেস্ট ম্যাচের ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ১টা থেকে ৩টা বাংলাদেশ, ৩টা থেকে ৫টা অনুশীলন করবে অস্ট্রেলিয়া দল।

উল্লেখ্য, প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারিয়ে দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। ৪ থেকে ৮ আগস্ট চট্টগ্রামে সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।