সাতক্ষীরায় দূর্নীতি দমন কমিশনের গণশুনানী অনুষ্ঠিত

“রুখবো দূর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই স্লোগানে সাতক্ষীরায় সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগের ভিত্তিতে গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। দূর্নীতি দমন কমিশনের আয়োজনে রবিবার সকাল ৯ টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলায়তনে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে আসা হয়রানি, ঘুষ ও দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সরাসবি অংশগ্রহণে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুুন কবিরের সভাপতিত্বে উক্ত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) মোঃ আক্তার হোসেন।

গণশুনানিতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশন খুলনা বিভাগের পরিচালক জনাব মোঃ মঞ্জুর মোরশেদ, সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, দুদকের সাতক্ষীরা রেঞ্জের সহকারী পরিচালক তারুণ কান্তি ঘোষ, সাতক্ষীরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ডাঃ আবুল কালাম বাবলা প্রমুখ।

দুর্নীতি দমন কমিশনার এ সময় বলেন, সরকারি পরিসেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই এই গণশুনানির মূল অভিপ্রায়।

গণশুনানিতে এসময় সাতক্ষীরার বিভিন্ন সরকারি, বেসরকারী, স্বায়ত্বশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের নাগরিকরা উপস্থিত ছিলেন।