সাতক্ষীরার কলারোয়ার জয়নগর বদ্রুনেছা বালিকা বিদ্যালয়ের টিউবওয়েল নষ্ট! ভোগান্তিতে ছাত্রীরা

সাতক্ষীরার কলারোয়ার জয়নগর বাজার সংলগ্ন বদ্রুনেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের টিউবওয়েল দীর্ঘদিন নষ্ট হয়ে পড়ে থাকা সত্ত্বেও স্কুল শিক্ষকেরা গাফলতি করে মেরামত করছেন না বলে। অভিযোগ পাওয়া গেছে।

বিদ্যালয়ের ছাত্রীরা পানি খেতে যাচ্ছে পাশে বাজারের টিউবওয়েলে। জানা যায়, ১ মাসের ও বেশি সময় ধরে নষ্ট হয়ে পড়ে আছে টিউবওয়েলটি। বিষয়টি আমলে নিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ।

মাসটি ফাল্গুন হলেও তাপ ও বৃষ্টিহীন মৌসুম চৈত্রমাসের চেয়েও কম নয়, এমন সময় প্রতিষ্ঠানের টিউবওয়েলটি নষ্ট হয়ে পড়ে থানায় শত ছাত্রীদের যেতে হচ্ছে বাজারের টিউবওয়েলে। এতে করে ইভটিজিং আতঙ্ক বাড়ছে ছাত্রীদের মধ্যে। ছাত্রীরা বারবার প্রধান শিক্ষককে টিউবওয়েল সংস্কারের জন্য অবহিত করেও কোন প্রতিকার পায়নি বলেও জানান কিছু ছাত্রী।

(৭ মার্চ) মঙ্গলবার সকালে ছাত্রীদের বাজারের টিউবওয়েলে পানি খেতে দেখে কৌতুহল বসতঃ এক ছাত্রীর কাছ থেকে কলারোয়া নিউজের এই প্রতিবেদক জানতে পারে যে, তাদের স্কুলের টিউবওয়েলটি নষ্ট হয়ে পড়ে আছে মেরামতের অভাবে।

বেশ কয়েকজন ছাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, ১ মাসের বেশি সময় ধরে বিদ্যালয়ের টিউবওয়েলটি নষ্ট হয়ে পড়ে আছে। শিক্ষকদের জানালে ঠিক করার আশ্বাস দিলেও ঠিক করে না বলে জানায় তারা।

বিদ্যালয়ের আশপাশের বেশ কয়েকজন ব্যক্তির কাছে বিষয়টি নিয়ে প্রশ্ন করলে তারা বলেন, টিউবওয়েল প্রতিষ্ঠানের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ। ছাত্রীদের নানা প্রয়োজনে পানির প্রয়োজন পড়ে, সেখানে অচল টিউবওয়েল প্রতিষ্ঠান পরিচালনায় বাধা সৃষ্টি করবে। তাই তারা দ্রুত মেরামতের অনুরোধ রেখেছেন প্রতিষ্ঠান কতৃপক্ষের কাছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক রুহুল কুদ্দুসের কাছে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিদ্যালয়টির নৈশপ্রহরী ছাত্তার অসুস্থ থাকায় টিউবয়েলটি মেরামত হচ্ছে না, তবে তিনি দ্রুত মেরামতের আশ্বাস দেন।