মুজিব শতবর্ষ উপলক্ষে

সাতক্ষীরার কালিগঞ্জে মাঝিদের মাঝে নৌকা বিতরণ বিজিবি’র

মুজিব শতবর্ষের অঙ্গীকার স্বাবলম্বী বাংলাদেশ ‘শত নৌকায় কর্ম উদ্দীপনা’ স্লোগানে মুজিব শতবর্ষ ২০২০ উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২৫ জন মাঝিকে নৌকা বিতরণ করেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে খানজিয়া সীমান্ত ফাঁড়িতে সাতক্ষীরার নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবি এর আয়োজনে নৌকা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজিবি’র খুলনা সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মো. আরশাদুজ্জামান খান, পিবিজিএম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাতক্ষীরার ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন প্রমুখ।

মাঝিদের মধ্যে বক্তব্য রাখেন রুহুল আমিন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, বর্ডার গার্ড বাংলাদেশের অফিসারবৃন্দ, জনপ্রতিনিধি, সুধী ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বীরত্ব ও ঐতিহ্যর গৌরব মন্ডিত এক সুশৃংখল আধা সামরিক বাহিনী। বাংলাদেশের সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু এবং মাদক পাচার প্রতিরোধ সহ অভ্যন্তরীণ শান্তি শৃংখলা রক্ষার কাজে বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ বছরের পথ পরিক্রমায় বর্তমানে এ বাহিনীর দায়িত্ব কর্তব্যের ব্যাপকতা বৃদ্ধি এবং কর্মকুশলতা বহুমাত্রিকতা লাভ করেছে। মুজিব শতবর্ষকে স্মরণীয় করে রাখতে মাঝিদের মাঝে নৌকা বিতরণ করা হয়েছে।’